ঢাকা, সোমবার 15 October 2018, ৩০ আশ্বিন ১৪২৫, ৪ সফর ১৪৪০ হিজরী
Online Edition

মা ইলিশ সংরক্ষণ অভিযানে জাল জব্দসহ ২ জেলে আটক

বাগেরহাট সংবাদদাতা: অভিযান চালিয়ে কোস্ট গার্ড পশ্চিম জোনের সিজি বেইস মংলা এবং মৎস্য কর্মকর্তা মোংলার উপস্থিতে বাগেরহাট জেলার মোংলা থানার অর্ন্তগত মোংলা নালা খাল সংলগ্ন এলাকায় থেকে বিপুল পরিমাণ অবধৈ কারেন্ট জাল উদ্ধার করেছে।
কোষ্ট গার্ড জানায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোমবার মংলা এলাকায় থেকে প্রায় ১০,০০০ মিটার (দশ হাজার ) সিমফ্রাই জাল ও ০১ টি বেহুন্দি জাল জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৪,০০০০০/ (চার) লক্ষ টাকা মাত্র। মৎস্য কর্মকর্তা (মোংলা) ও উপজেলা নিবার্হী কর্মকর্তা এর উপস্থিতে (মোংলা) ভ্রাম্যমাণ আদালত আটককৃত ০২ (দুই) জন জেলেকে ০১ (এক) মাস করে জেল হাজতে প্রেরণের নিদের্শ দেন এবং আটককৃত জালগুলো আগুনে ভস্মীভুত করা হয় আটককৃত জেলেরা হলো ঃ (১) নাম ঈসরাফিল শেখ (২৭) পিতা রাশেদ গাজী গ্রাম ঃ উলুবুনিয়া পোঃ পেরিখালী থানাঃ মোংলা জেলা ঃ বাগেরহাট (২) রনজিত শেখ (৩০) পিতাঃ শাহাদাত শেখ গ্রাম ঃ উলুবুনিয়া পোঃ পেরিখালী থানাঃ মোংলা জেলা ঃ বাগেরহাট । উলে¬খ্য যে, বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী মাস্য ও মা ইলিশ সংরক্ষণ  অভিযানের আওতায় এই অভিযান পরিচালনা করছে এবং এরই অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।
কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মাস্য ও মা ইলিশ নিধন রোধে কোস্ট গার্ড জিরো টলারে›স নীতি অবল¤¦ন করে থাকে। কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে এবং উক্ত সাফল্য নিয়মিত অভিযানের অংশ।

অনলাইন আপডেট

আর্কাইভ