ঢাকা,মঙ্গলবার 13 November 2018, ২৯ কার্তিক ১৪২৫, ৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

নরসিংদীতে জঙ্গী আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়ীতে অভিযান চলছে

সংগ্রাম অনলাইন ডেস্ক:

নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়িতে অভিযান শুরু করেছে পুলিশের সোয়াট ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১১টার দিকে তারা এই অভিযান শুরু করে। ঘটনাস্থলে ১০ রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে। ইতোমধ্যে জঙ্গি আস্তানায় চিকিৎসকসহ অ্যাম্বুলেন্স প্রবেশ করেছে বলে জানা গেছে।

এর আগে আজ সকালে নরসিংদীর দুটি আস্তানা পরিদর্শন করেন সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম। ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন,‘আমরা অভিযানের প্রস্তুতি নিয়েছি। প্রাথমিকভাবে জঙ্গিদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হবে। যদি তারা আত্মসমর্পণ না করে তখন আমরা অ্যাকশনে যাবো। ধারণা করা হচ্ছে দুটি আস্তানায় একাধিক জঙ্গি থাকতে পারে।’

গতকাল সোমবার সন্ধ্যার পর থেকে নরসিংদীর শেখেরচর ও মাধবদীতে নব্য জেএমবির আস্তানা সন্দেহে  দুটি বাড়ি ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)।

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জানান, সোমবার রাত ৯টার পর থেকে বাড়ি দুটি ঘেরাও করে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ ও র‌্যাব। মঙ্গলবার ভোরে সোয়াট সদস্যরাও যোগ দিয়েছেন।

এর মধ্যে মাধবদী পৌরসভার ছোট গদাইরচরের আফজাল হাজীর বাড়ির সাত তলার একটি ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করছে বলে পুলিশের ধারণা।

আর শেখেরচরের ভগিরথপুর বিল্লাল হোসেনের বাড়ির পাঁচ তলায় এক নারীসহ দুই জঙ্গি অবস্থান করছে বলে খবর রয়েছে পুলিশের কাছে।

কর্মকর্তারা জানান, দীর্ঘ গোয়েন্দা অনুসন্ধানের পর নরসিংদীর মাধবদী ও শেখের চর এলাকার দুটি বাড়ি জঙ্গি আস্তানা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরপর সোমবার সন্ধ্যায় বাইরে থেকে তালা দিয়ে বাড়ি ঘিরে অবস্থান নেয় পুলিশ।

সরেজমিনে দেখা যায়, সকাল নয়টা পর্যন্ত দুটি বাড়ি ঘিরে অভিযান চলছে। কিন্তু অভিযান কোন পর্যায়ে, সে বিষয়ে বিস্তারিত জানায়নি পুলিশ। ঘটনাস্থলের ৩০০ গজের মতো দূরত্বে ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। সেখানে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শতাধিক সদস্য বাড়ির চারপাশ ঘিরে রেখেছে।

সোমবার দিবাগত রাত তিনটার দিকে ওই দুটি বাড়ির সব সদস্যদের বাইরে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া দুটি বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

সকালে ঘটনাস্থলে শেখের চরের একটি বাড়িতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটকে ঢুকতে দেখা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ