ঢাকা,মঙ্গলবার 13 November 2018, ২৯ কার্তিক ১৪২৫, ৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মাধবদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান

সংগ্রাম অনলাইন ডেস্ক:

নরসিংদীর মাধবদীতে দুদিন ধরে ঘিরে রাখা জঙ্গি আস্তানা নিলুফা ভিলা থেকে গুলি শব্দ পাওয়া যাচ্ছে। সেখানে সোয়াত টিমের অভিযান শুরু হয়েছে বলে ধারনা করা হচ্ছে। বুধবার বেলা ১১টা ৫০ মিনিট থেকে গুলির শব্দ শোনা যায়।

সকাল থেকে মাধবদী পৌরসভার ছোট গদাইরচরের সাততলা ওই ভবনের আশপাশের এলাকায় নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। আগের দিনের মতোই নিলুফা ভিলার ৫০০ মিটারের মধ্যে জারি রয়েছে ১৪৪ ধারা।
স্থানীয় আফজাল হোসেনের মালিকানাধীন এই সাততলা বাড়িটি মঙ্গলবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ৮টা থেকে দিকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। মহল্লার কেউ যেন বাড়ির বাইরে বের না হন এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে রাখেন সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে। সাংবাদিকসহ কেউ যেন কোনও বাড়ির ছাদে না উঠেন সে ব্যাপারে মাইকিং করা হচ্ছে। পাশাপাশি এই এলাকার দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সব ধরণের প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার দুপুরে একই উপজেলার শেখেরচরের দীঘির পাড়ের বিল্লালের বাড়ির অাস্তানায় দুই জঙ্গির নিহত হওয়ার মধ্য দিয়ে অভিযান শেষ হয়। শেখেরচরের অভিযান শেষের পর নিলুফার ভিলায় অভিযান শুরু হবে বলে জানিয়েছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। গভীর রাতে মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বানও জানান তিনি। কিন্তু বাড়িটিতে অবস্থান করা জঙ্গিরা সাড়া না দেওয়ায় পুলিশ, সোয়াত ও সিটিটিসির যৌথভাবে অভিযান চালানোর প্রস্তুতি নেয়। জঙ্গিদের কাছে শক্তিশালী বোমা ও অস্ত্র থাকার সম্ভাবনা থাকায় সকালের আলোতে সেখানে অভিযান চালানোর পরিকল্পনা নেওয়া হয় বলে জানা গেছে।

শিবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল হাসান রাতে সাংবাদিকদের জানান, মাধবদী ও শেখেরচরে দুটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে বলে গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত করা হয়। পরে সোমবার রাত ১০টার পর দুটি বাড়িই আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে ফেলে।
শেখেরচরের দীঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কের জঙ্গি আস্তানায় অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছেন। তবে মাধবদীর ‘নিলুফা ভিলা’ নামের বাড়ির জঙ্গি আস্তানাটির পরিসর অনেক বড়। সাততলা বাড়িটির একতলা থেকে তিনতলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদ্রাসা। এই বাসার ৭ তলায় একটি বাসায় ৭ জন জঙ্গি অবস্থান করছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ