ঢাকা,মঙ্গলবার 13 November 2018, ২৯ কার্তিক ১৪২৫, ৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রোনালদোর ৪০০ গোলের মাইলফলকেও জয়বঞ্চিত জুভেন্টাস

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

শনিবার জেনোয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে জুবেন্টাস। কিন্তু ম্যাচের ১৮তম মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলে মাইলফলকটি স্পর্শ করেন পর্তুগিজ ফরোয়ার্ড।তবে ব্যক্তিগত গোলে ক্রিস্টিয়ানো রোনালদো অনন্য এক মাইলফলক স্পর্শ করলেও গোল জয় লাভ করতে পারেনি জুবেন্টাস।

স্বদেশি ডিফেন্ডার জোয়াও কানসেলোর শট আরেক জনের পায়ে লাগার পর কোনোমতে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। কিন্তু আবার ফাঁকায় বল ফিরে এলে এবার টোকায় লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলার। আর স্পর্শ করেন ৪০০ গোলের মাইলফলক।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে আরো একটি গোলের এবং জয়ের সম্ভাবনা সৃষ্টি হয়েছিল জুভেন্টাসের । আলেক্স সান্দ্রোর গোলমুখে বাড়ানো বলে রোনালদোর টোকা কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। এরপর ৫৩তম মিনিটে পোলিশ ফরোয়ার্ড পিয়াতেকের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

কিন্তু জেনোয়ার পক্ষে ৬৭ মিনিটে তাক লাগিয়ে দিলো ব্রাজিলিয়ান মিডফিল্ডার দানিয়াল বেসা। কর্নারে ব্যস্ত থাকায় জুভেন্টাসের রক্ষণভাগ লক্ষ্যই করে নি বেসাকে। তখন জেনোয়ার ক্রিস্টিয়ান কৌয়ামি কর্নারের সময় বল পেয়ে দেন বেসাকে। গোলবারের ৬ গজ দূর থেকেই হেড করে গোল দিয়ে ম্যাচ সমতায় আনে বেসা।

এর ২ মিনিট পর আবারও এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু রোনালদোর লাফিয়ে নেওয়া হেড ক্রসবারের একটু ওপর দিয়ে চলে যায়। খানিক পর পাওয়া দিবালা গোল করার মতো পজিশনে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিলে পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়ে জুভেন্টাস।

৯ ম্যাচে ৮ জয় ও ১ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি।

এটি ছিল ইতালির শীর্ষ লিগে রোনালদোর পঞ্চম গোল। লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে তার গোল ৩১১টি এবং ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে করেছিলেন ৮৪ গোল।

অনলাইন আপডেট

আর্কাইভ