ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

খাসোগি হত্যায় সৌদি যুবরাজের সম্পৃক্ততা হবে অত্যন্ত হতাশা জনক: প্রেসিডেন্ট ট্রাম্প

সংগ্রাম অনলাইন ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সৌদি যুবরাজ তাকে জানিয়েছেন, খাসোগি হত্যার সাথে তিনি জড়িত নন।কিন্তু তার এই অস্বীকৃতি যদি মিথ্যা প্রমাণিত হয়, তাহলে তা হবে অত্যন্ত হতাশাজনক।তিনি বলেন, সাংবাদিক খাসোগি হত্যাকাণ্ডটি ছিল একটি চক্রান্ত, যা ব্যর্থ হয়েছে।তিনি একে একটি নির্বোধ ও বেকুবের মত কাজ বলেও অভিহিহত করেছেন।আজ মঙ্গলবার ইউএসএ টুডের সাথে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প এসব মন্তব্য করেন।

ট্রাম্প জানান, তিনি যুবরাজ সালমান সহ একাধিক যুবরাজের সাথে বিষয়টি নিয়ে বিস্তারিত কথা বলেছেন এবং দুয়েক দিনের মধ্যে সবকিছু জানা যাবে বলেও তারা জানিয়েছেন।

ট্রাম্প বলেন, '' তিনি (মুহাম্মদ বিন সালমান) বা বাদশাহ সালমান কেউ এ ঘটনার সাথে জড়িত নন।''

সাংবাদিক খাসোগি হত্যাকাণ্ডের বিষয়ে রিয়াদের ভূমিকা বিষয়ে ট্রাম্পের মন্তব্যে বার বার পরিবর্তন আসছে এবং সম্ভাব্য অর্থনৈতিক নিষেধাজ্ঞা ব্যাপারেও রিয়াদের ভূমিকাকে খাঁটো করার চেষ্টা করছেন।

এর আগে তিনি বলেছিলেন, খাসোগি হত্যায় রিয়াদের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেলে কঠিন শাস্তি দেয়া হবে।এখন তিনি বারবার তেল সমৃদ্ধ দেশটিকে বারবার গুরুত্বপূর্ণ মিত্র হিসেবে এবং যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে একজন শক্তিশালী এবং উদ্যোগী নেতা হিসেবে তুলে ধরছেন।

সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প এও উল্লেখ করছেন যে, খাসোগি হত্যাকাণ্ডে জড়িত থাকার প্রেক্ষিতে রিয়াদের কাছে অস্ত্র বিক্রি বন্ধের প্রস্তাব বা উদ্যোগের বিরোধিতা করবেন তিনি।সংবাদপত্রটিকে তিনি বলেন, অস্ত্র বিক্রি বন্ধ করা ছাড়াও আরো সম্ভাব্য শাস্তি তো রয়েছে।

সূত্র: আল জাজিরা

 

অনলাইন আপডেট

আর্কাইভ