ঢাকা, বুধবার 24 October 2018, ৯ কার্তিক ১৪২৫, ১৩ সফর ১৪৪০ হিজরী
Online Edition

রাগবি নারী দল আজ ভারত যাচ্ছে 

স্পোর্টস রিপোর্টার: এশিয়ান রাগবি সেভেন্স ট্রফিতে অংশ নিতে বাংলাদেশ রাগবি নারী দল ভারত যাচ্ছে। আজ বুধবার বাংলাদেশ নারী (অনুর্ধ-১৮) দলটি  ভারতে উদ্দেশ্যে রওনা  হবে। বাংলাদেশ রাগবি ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং সাউথ ইস্ট ব্যাংক লিঃ এর  পৃষ্ঠপোষকতায় দলটি অংশ নিতে যাচ্ছে। 

গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু  জাতীয় স্টেডিয়ামের ৩য় তলায় সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী জানান, আগামী ২৬-২৮ অক্টোবর পর্যন্ত ভারতের ভূবনেশ্বর অনুষ্ঠিতব্য এশিয়ান রাগবি সেভেন্স ট্রফি ২০১৮। বাংলাদেশ প্রমিলা দলটি এবারই প্রথম অংশ নিচ্ছে এই আসরে। ১২ টি দেশের মহিলা দল নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দলকে অংশগ্রহণ বাবদ চারলাখ টাকা পৃষ্টপোষক সাউথ ইস্ট ব্যাংক লিঃ দিচ্ছে। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন পৃষ্ঠপোষক মোঃ তানভীর রহমান,  হেড অফ এফায়েরস এন্ড সি এম আর ডিভিশন ও বাংলাদেশ রাগবি ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ আল জাহির , যুগ্ন সাধারন সম্পাদক  সাইদ আহমেদ  এবং দলের ম্যানেজার সিরাজুল মিসলাম সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ । 

শুক্রবার শুরু হওয়া টুর্নামেন্টের বি-পুলে খেলবে বাংলাদেশ। অন্য দলগুলো হলো- ভারত, শ্রীলংকা ও আরব আমিরাত। উল্লেখ্য, এশিয়ান রাগবি ইউনিয়নে স্থায়ী সদস্য এখনো পায়নি বাংলাদেশ।

সাধারণ সম্পাদক জানালেন, এই টুর্নামেন্টে অংশ নিলেই পূর্ণ সদস্য হবে বাংলাদেশ। সে জন্যই মহিলা রাগবি দলকে পাঠাচ্ছে ফেডারেশন। মাত্র ১৫ দিনের অনুশীলনে গেলেও টুর্নামেন্ট থেকে তেমন কোন প্রত্যাশা নেই বাংলাদেশ রাগবি ফেডারেশনের। তবে বিশ্ব রাগবিতে বেশ এগিয়েছে বাংলাদেশ। তেমনটাই জানালেন সাধারন সম্পাদক মৌসুম আলী। তার কথায়, ‘আগামী বছর জাপানে অনুষ্ঠিত হবে রাগবি ওয়ার্ল্ড কাপ। 

তার আগে বিশ্বজুড়ে এক মিলিনয় খেলোয়াড় খোঁজার কার্যক্রম করেছে তারা। যার মধ্যে সপ্তম বাংলাদেশ। আমাদের এমন কার্যক্রমে বেশ খুশী বিশ্ব রাগবির কর্তারা। আর তাই এশিয়াকে বরাদ্দকৃত তিন হাজার বলের মধ্যে বাংলাদেশকেই দেয়া হচ্ছে পাঁচশ’ বল। যা ভুবনেশ্বরে আমাদের হাতে তুলে দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ