শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সরকার দেশের গণতন্ত্র ও বাকস্বাধীনতা হরণ করেছে

গতকাল মঙ্গলবার রাজধানীর একটি মিলনায়তনে লেবার পার্টির নাগরিক সমাবেশে পুলিশী নগ্ন হামলা ও কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশী তল্লাশির প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান -সংগ্রাম

লেবার পার্টির নাগরিক সমাবেশে পুলিশী নগ্ন হামলা ও কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশী তল্লাশির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত প্রতিবাদ সমাবেশে পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, প্রতিষ্ঠাবার্ষীকির নাগরিক সমাবেশে পুলিশ বেআইনিভাবে বাধা দিয়ে তা প- ও নেতাকর্মীদের লাঞ্চিত করা এবং কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশী তল্লাশির ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি। আওয়ামী লীগ গনতন্ত্রের মোড়কে দেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। সরকার দেশের গণতন্ত্র ও বাক স্বাধীনতা লুপ্ত করে আওয়ামী জুলুমতন্ত্র প্রতিষ্ঠা করেছে। মতপ্রকাশের স্বাধীনতা ও সভা সমাবেশ করা আমাদের মুক্তিযুদ্ধের চেতনা এবং সাংবিধানিক অধিকার। ভোটারবিহীন অবৈধ হাসিনা সরকার ক্ষমতা কুক্ষিগত করতে আইনশৃংখলা বাহিনীকে ব্যবহার করছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো ক্ষমতা দীর্ঘায়িত করতে বিরোধী শক্তির মতপ্রকাশের স্বাধীনতা হরণ করছে। লেবার পার্টির গণতন্ত্র ও ভোটারাধিকার প্রতিষ্ঠার দাবিতে নাগরিক সমাবেশে বাধা দিয়ে আবারো ফ্যাসিবাদী চরিত্রকে দেশবাসীর সামনে তুলে ধরছে আওয়ামী লীগ।
তিনি বলেন, শেখ হাসিনার অধীনে দেশে কোন নির্বাচন জনগণ মেনে নেবে না। তারা ৫ জানুয়ারির মতো নির্বাচন চাপিয়ে দিতে চাইলে জনগণকে সাথে নিয়ে রাজপথ দখল করে আওয়ামী দুঃশাসন মুক্ত করা হবে। কেননা কোনো জুলুমবাজ সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি শেখ হাসিনাও পারবে না। শেখ মুজিব ও এরশা জনগণের ভোটাধিকার ও মৌলিক বাক স্বাধীনতা কেড়ে নিয়ে ক্ষমতা দির্ঘায়িত করতে চেয়ে ব্যার্থ হয়েছে। তিনি গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ২০ দলীয় জোটকে কার্যকর আন্দোলনের কর্মসূচি নিয়ে মাঠে নামার আহ্বান জানান।
তিনি আজ (মঙ্গলবার) ১১ টায় নয়াপল্টনস্থ কার্যালয়ে সমাবেশ প- ও কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশী তল্লাশির ঘটনায় প্রতিবাদ সমাবেশে একথা বলেন।
ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক রহমান, যুগ্ম-মহাসচিব এডভোকেট আবদুর রাজ্জাক রাজু, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবীর, অর্থ-সম্পাদক এডভোকেট আল আমিন, দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত, কেন্দ্রীয় নেতা আলী আজম আজাদ, মোহাম্মদ রুম্মান সিকদার, শ্রী সুশান্ত কুমার, ছাত্রমিশন সভাপতি সালমান খান বাদশা ও সহ-সভাপতি নাসরুল্লাহ তালুকদার প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ