ঢাকা, শনিবার 27 October 2018, ১২ কার্তিক ১৪২৫, ১৬ সফর ১৪৪০ হিজরী
Online Edition

ইসলাম ধর্ম গ্রহণ করলেন আইরিশ সংগীতশিল্পী ও’কনোর

 

২৬ অক্টোবর, বিবিসি : আয়ারল্যান্ডের জনপ্রিয় সংগীতশিল্পী সিনেয়াড ও’কনোর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ১৯৯০ সালে নাথিং কম্পেয়ার্স টু ইউ গান দ্বারা খ্যাতি পাওয়া এই শিল্পী নতুন নাম নিয়েছেন শুহাদা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে। টুইটারে এক পোস্টে ক্যাথলিক ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণের কথা জানিয়েছেন এই শিল্পী। তাকে সমর্থন দেওয়ার জন্য মুসলিমদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও জানান, ধর্মতত্ত্ব নিয়ে অধ্যয়নের পর তিনি নিরপেক্ষভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর এই শিল্পী নিজের কণ্ঠে আজানের একটি ভিডিও আপলোড করেছেন।

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের ইমাম শেখ ড. উমর আল-কাদরিও একটি ভিডিও পোস্ট করেছেন টুইটারে। সেখানে এই শিল্পী ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। ও’কনোর এবারই প্রথম ধর্ম নিয়ে কথা বলেননি। গত বছর তিনি নিজের নাম পরিবর্তন করে মাগদা ডাভিট রাখেন। ১৯৯২ সালে মার্কিন টেলিভিশনের একটি সরাসরি অনুষ্ঠানে ক্যাথলিক সর্বোচ্চ ধর্মীয় ব্যক্তিত্ব পোপের ছবি জোর করে সরিয়ে বিতর্কের জন্ম দেন তিনি।

এই ঘটনার সাত বছর পর লউরডেস এলাকার একটি গির্জায় যাজক হন। তবে ক্যাথলিক গির্জা নারীদের যাজক হওয়ার অনুমতি দেয় না। তারা এই শিল্পীর যাজক হওয়ার স্বীকৃতি দেয়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ