ঢাকা, শনিবার 27 October 2018, ১২ কার্তিক ১৪২৫, ১৬ সফর ১৪৪০ হিজরী
Online Edition

ফ্লোরিডায় ডাকঘরে তল্লাশি

২৬ অক্টোবর, রয়র্টাস: কয়েকজন শীর্ষ ডেমক্রেটিক নেতা এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনাকারীদের নামে ডাকযোগে কে বা কারা পাইপ বোমা পাঠিয়েছে তার খোঁজে মিয়ামির কাছে একটি ডাকঘরে এফবিআই তল্লাশি চালিয়েছে। বৃহস্পতিবার রাতে ওই তল্লাশি অভিযান চালানো হয় বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স। এ বিষয়ে এফবিআইয়ের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

গত কয়েক দিনে যুক্তরাষ্ট্রের সাবেক  প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং অভিনেতা রবার্ট ডি নিরোরসহ আরও কয়েকজনের নামে ডাকযোগে পাঠানো অন্তত ১০টি পার্সেলে পাওয়া গেছে পাইপ বোমা। সেগুলোর অন্তত একটি ফ্লোরিডা থেকে পাঠানো হয়েছে। হালকাভাবে না নিয়ে বরং বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে বলে জানান নিউ ইয়র্ক পুলিশ কমিশনার জেমস ও’নিল।

গত সোমবার ধনকুবের জর্জ সোরোসের বাড়িতে প্রথম ডাকযোগে পাইপ বোমা পাঠানো হয়েছিল বলে খবর দিয়েছিল পুলিশ। ইন্টারনেটে দেখে ওই বোমাগুলো বানানো হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সকে জানান পুলিশের এক কর্মকর্তা। তদন্তকারীদের বিশ্বাস, সবগুলো বোমাই ডাকযোগে পাঠানো হয়েছে। সেগুলো প্রাপকের কাছে পৌঁছানোর আগেই সনাক্ত করা সম্ভব হয়েছে, কোনোটিই বিস্ফোরিত হয়নি। 

অনলাইন আপডেট

আর্কাইভ