ঢাকা, শনিবার 27 October 2018, ১২ কার্তিক ১৪২৫, ১৬ সফর ১৪৪০ হিজরী
Online Edition

চৌগাছার আনিছুরের লাশ ফিরল ৬ মাস পর

চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোরের চৌগাছার আনিছুর রহমানের (২৮) লাশ দীর্ঘ ৬ মাস ৭দিন পর শুক্রবার বাড়িতে পৌঁছেছে। শুক্রবার জুম্মার নামাযের পর জানাযা শেষে তাকে পারিবারিক করবস্থানে দাফন সম্পন্ন হয়েছে। আনিছুর উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের ফতেপুর গ্রামের আহাম্মদ আলীর ছেলে। আনিছুরের ৫ ও ২ বছর বয়সী দুটি ছেলে রয়েছে।
নিহতের স্ত্রী আকলিমা খাতুন জানান, তার স্বামী গ্রামের জহুর আলী ওরফে  ঝোড়োর ছেলে সৌদি প্রবাসী ওহিদুল ইসলামের মাধ্যমে গত ২১ মার্চ সৌদিআরব যান। সেখানে তিনি দালালের মাধ্যমে কনস্ট্রাকশন কোম্পানিতে লেবার হিসেবে কাজ পান। ১৯ এপ্রিল বৃহস্পতিবার একটি ৫তলা বিল্ডিংয়ে সেন্টারিংয়ের সময় পড়ে গিয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। আকলিমা জানান দালালরা আনিছুরের বৈধ কাগজপত্র করে না দেয়ায় তার লাশ দেশে ফিরিয়ে আনা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তাছাড়া অভাবের সংসারে তার লাশ ফিরিয়ে আনার সক্ষমতা পরিবারের ছিল না। ফলে লাশ দেখার আশাও একপ্রকার ছেড়ে দিয়েছিলাম। হঠাৎ ২৫ অক্টোবর বৃহস্পতিবার সৌদিআরবের বাংলাদেশি দূতাবাসের মাধ্যমে লাশটি দেশে পৌছালে বিমান বন্দর থেকে আমাদের সংবাদ দেয়া হয়। সংবাদ পেয়ে পরিবারের সদস্যরা বিমানবন্দর থেকে লাশ নিয়ে শুক্রবার সকালে গ্রামের বাড়িতে পৌছায়। বাদ জুম্মা নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
নিহতের পিতা বৃদ্ধ আহাম্মদ আলী বলেন, অভাবের সংসার, তার ওপর ছেলের স্ত্রী ও দুই সন্তানের বোঝা আমার কাধে। দায়-দেনা করে ছেলেকে বিদেশ পাঠিয়েছিলাম সংসারে একটু স্বচ্ছলতা আসবে এই ভেবে। প্রায় ছয়মাস হয়ে যাওয়ায় লাশ দেখার আশাও আমরা ছেড়ে দিয়েছিলাম। শুক্রবার মৃতদেহ দেখে আনিছুরের মা ফাতাসি বেগম ছেলের শোকে বারবার মূর্ছা যাচ্ছিলেন।
ধুলিয়ানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিয়ার রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ