ঢাকা, শনিবার 27 October 2018, ১২ কার্তিক ১৪২৫, ১৬ সফর ১৪৪০ হিজরী
Online Edition

জামায়াত নেতা ফারুকে আজম ও নাছির উদ্দিনসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি দাবি

বাংলাদেশ জামায়াতে ইসলামী ডবলমুরিং থানার আমীর মুহাম্মদ ফারুকে আজম ও পাহাড়তলী থানা আমীর মুহাম্মদ নাছির উদ্দিনসহ চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী, ডবলমুরিং, পতেঙ্গা, বন্দর ও কোতোয়ালী থানা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে গায়েবি মামলায় মিথ্যা অভিযোগে গ্রেফতার দেখিয়ে চরম অন্যায়, জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান ও কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও মহানগরী জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম এক যুক্ত বিবৃতি প্রদান করেন।
বিবৃতিতে চট্টগ্রাম মহানগরী জামায়াত নেতৃবৃন্দ বলেন, সরকার আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য ষড়যন্ত্র করছে। জামায়াকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য জামায়াত-শিবিরের নেতা কর্মীদের গ্রেফতার করে গায়েবি ও কাল্পনিক মামলায় জড়িয়ে হয়রানি করছে।
নগর জামায়াত নেতৃবৃন্দ বলেন, সরকার একদিকে সকল দলের অংশগ্রহণে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলছে অপর দিকে সরকারি দল একতরফাভাবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। বিরোধী দলের সভা-সমাবেশ পন্ড করে গণতান্ত্রিক অধিকার খর্ব করছে। এখনো পর্যন্ত কোন নির্বাচনী পরিবেশ তৈরী হচ্ছে না। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী না হলে কোন নির্বাচন সুষ্ঠু হতে পারে না। সরকার নির্বাচনের নামে প্রহসন ও ২০১৪ সালের ৫ জানুয়ারীর মতো নির্বাচনের লক্ষ্যে জামায়াত-শিবিরসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের গণগ্রেফতার, গুম ও খুন অব্যাহত রেখেছে।
বিবৃতিতে চট্টগ্রাম মহানগরী জামায়াত নেতৃবৃন্দ আরো বলেন, চট্টগ্রামে ইতিমধ্যে জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি আলহাজ্ব আ.ন.ম.শামসুল ইসলাম ও কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরীসহ প্রায় দুই শতাধিক নেতা-কর্মীদের পুলিশ গ্রেফতার করেছে। আওয়ামী লীগ জামায়াত-শিবিরকে ভয় পায় বলেই জামায়াত-শিবিরের নেতা কর্মীদের গণগ্রেফতার ও গায়েবি মামলায় জড়ানো অব্যাহত রেখেছে।
জামায়াত নেতৃবৃন্দ অবিলম্বে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর ও সাবেক এমপি আ.ন.ম.শামসুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও সাবেক আলহাজ্ব শাহজাহান চৌধুরী এবং গতকাল ও আজ গ্রেফতারকৃত ডবলমুরিং থানা জামায়াত আমীর জননেতা ফারুকে আজম ও পাহাড়তলী থানা জামায়াত আমীর মুহাম্মদ নাছির উদ্দিনসহ গ্রেফতারকৃত সকল জামায়াত-শিবির নেতা-কর্মীদের নি:শর্ত মুক্তির দাবী জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ