ঢাকা, সোমবার 29 October 2018, ১৪ কার্তিক ১৪২৫, ১৮ সফর ১৪৪০ হিজরী
Online Edition

লেখাপ্রকাশের সাহিত্য পুরস্কার ঘোষণা

দুই যুগ ধরে সব্যসাচী লেখক বিপ্লব ফারুক প্রতিষ্ঠিত সৃজনশীল প্রকাশনা সংস্থা ‘লেখাপ্রকাশ’ ও সাপ্তাহিক ‘বিপ্লব বার্তা’ সারাদেশে বসবাসরত কবি-সাহিত্যিক-বুদ্ধিজীবী-সাংবাদিকদের পাণ্ডুলিপি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ১২টি সাহিত্য পুরস্কার প্রদান করে আসছে। নামাঙ্কৃত পুরস্কারগুলো হচ্ছে-নজরুল সাহিত্য পুরস্কার, জসীমউদদীন সাহিত্য পুরস্কার, সুকান্ত সাহিত্য পুরস্কার, শিশুকবি রকি সাহিত্য পুরস্কার, ভাসানী সাহিত্য পুরস্কার, মাদার তেরেসা সাহিত্য পুরস্কার, 

ড. আনিছুর রহমান সাহিত্য পুরস্কার, ফাদার বেঞ্জামিন কস্তা সাহিত্য পুরস্কার, চিত্তরঞ্জন সাহা সাহিত্য পুরস্কার, শাহরিয়ার হাসান সাহিত্য পুরস্কার, ও শামছুল হক সাহিত্য পুরস্কার।

২০১৮তে জাতীয় পর্যায়ে পুরস্কৃতরা হলেন-কবিতায় আশরাফ ফকির ও একতেদার সিদ্দিকী, উপন্যাসে শাহাদৎ হোসেন টিপু, গল্পে আশরাফুল ইসলাম, ছড়ায় শেখ সালাহউদ্দীন, কিশোর সাহিত্যে শাহানা আফরোজ, প্রবন্ধে ড. মুহাম্মদ জমির হোসেন, গবেষণা প্রবন্ধে এ্যাড. আল রুহী ও শেখ আবদুস সালাম, জীবনী গ্রন্থে ফজলুর রহমান খান ফারুক, সম্পাদনা গ্রন্থে সঞ্জিত কুমার রায়, কলামে দেবাশীষ দেব, অনুবাদে বিদ্যুৎ খোশনবীশ, প্রচ্ছদে সামিয়া আহ্মেদ ও  প্রকাশনায় মনন প্রকাশ। 

বিভাগীয় পর্যায়ে পুরষ্কৃতরা হলেন-সৈয়দ মনির, জাকিয়া পারভিন, গুলসান নাসরীন চৌধুরী, মুনরাকা প্রভা, মো. আকবর আলী, আবদুল হালিম, শাহ মুহাম্মদ আসাদুল্লাহ্ ও মনসুর মনু।

৩০ নভেম্বর দেশবরেণ্য কবি-সাহিত্যিক-সাংবাদিক-বুদ্ধিজীবীদের উপস্থিতিতে জাতীয় প্রেসক্লাবে এ সাহিত্য পুরস্কার প্রদান করা হবে। বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ