শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সরকারের পূর্বপরিকল্পনার অংশ হিসেবে নাটক সাজিয়েছে পুলিশ -ছাত্রশিবির

গতকাল রোববার রাজধানীতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমের উদ্যোগে সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করা হয় -সংগ্রাম

বিতর্কিত পুলিশ কর্মকর্তা মেহেদি হাসানের তত্ত্বাবধানে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখার বন্ধ কার্যালয়ে বোমা বিষ্ফোরণ নাটকের প্রতিবাদে গতকাল রোববার রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।
বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে সরকারের নানামুখি ষড়যন্ত্র ও নাটক তত দৃশ্যমান হচ্ছে। সেবাদাস পুলিশ ও দলীয় গণমাধ্যমকে ব্যবহার করে নাটক তৈরীর মাধ্যমে রাজনৈতিক ফায়দা হাসিল করা অবৈধ সরকারের পুরোনো অপকৌশল। তারই বহি:প্রকাশ ঘটেছে গতকাল চট্টগ্রামে। সেখানে অবৈধ সরকারের ষড়যন্ত্র বাস্তবায়ন করতে বিতর্কিত পুলিশ কর্মকর্তা নগর পুলিশের উপকমিশনার মেহেদি হাসানের তত্ত্বাবধানে আবারো বোমা বিষ্ফোরণ নাটক সাজানো হয়েছে। গতকাল সন্ধায় নগরী উত্তর শিবির কার্যালয়ে নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মেহেদি হাসানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য শিবির অফিসের আশপাশের সকল রাস্তা বন্ধ করে দেয়। পরে কার্যালয়ে ভাংচুর ও তান্ডব চালিয়ে নিজেরাই ফাঁকা গুলী ছুঁড়ে, বোমা ফাটিয়ে, বোমা বিস্ফোরণের মিথ্যা বানোয়াট নাটক সাজিয়েছে। নিজেরা গুলী ছুড়ে বোমা ফাটিয়ে গণমাধ্যম কর্মীদের ডেকে এনে নাটক মঞ্চস্থ করেছে। একটি বন্ধ অফিসকে কেন্দ্র করে বিপুল সংখ্যক পুলিশ এনে নাটক সাজানো বড় কোন ষড়যন্ত্রের অংশ তাতে কোন সন্দেহ নেই। কিন্তু জনগণ এসব নাটক বিশ্বাস করে না। কেননা পুলিশ প্রতিনিয়তই নিরপরাধ ছাত্রদের গ্রেপ্তার করে বেআইনি ভাবে গুম করে রাখছে। গ্রেপ্তাকৃতদের জড়িয়ে অসংখ্য অনৈতিক দায়িত্বহীন নাটকের জন্ম দিয়েছে পুলিশ। যা সময়ের ব্যবধানে জনগণের সামনে পরিষ্কার হয়ে গেছে। এসব নীতি বিবর্জিত কর্মকান্ডের জন্য জনগণের কাছে পুলিশ এখন অনাস্থা ও দায়িত্বহীনতার প্রতিকে পরিণত হয়েছে। অন্যদিকে ছাত্রশিবির এদেশের আপামর জনগণকে সাথে নিয়ে দেশ ও জাতির জন্য কাজ করে যাচ্ছে। সুতরাং এসব বস্তাপচা নাটক জনগণ বিশ্বাস করে না।
 নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবির হামলা মামলা নির্যাতন ষড়যন্ত্র, নাটক পরোয়া করে না। ইতিপূর্বে বহুবার ছাত্রশিবিরের উপর এমন ষড়যন্ত্র চাপিয়ে দেয়া হয়েছে। কিন্তু জাতির সামনে সত্য প্রকাশ হয়েছে। গতকালের এই নাটকের ষড়যন্ত্রও জাতির সামনে প্রকাশ হয়ে গেছে। সরকারের এই ষড়যন্ত্র কাজে আসবে না। বরং বুমেরাং হবে। ছাত্রশিবির নিয়মতান্ত্রিক পন্থায় দেশ ও জনগণের জন্য কাজ করে যাচ্ছে এবং যাবে। ছাত্রশিবিরের অগ্রযাত্রা কোন দলবাজ নীতিহীন পুলিশ কর্মকর্তার নাটকের সামনে থেমে যাবে না। ছাত্রশিবিরের আদর্শিক পথ চলা গুলী চালিয়ে হত্যা করে, ষড়যন্ত্র করে, নির্যাতনের ষ্টিমরোলার চালিয়ে কেউ থামাতে পারেনি এবং পারবেও না ইনশাআল্লাহ।
ঢাকা মহানগরী পশ্চিম: চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। মিছিলটি শ্যামলী থেকে শুরু করে বিভিন্ন জায়গায় প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদ। এসময় মহানগরী সভাপতি আব্দুল আলিম,মহানগরী সেক্রেটারি যোবাইর হোসেন রাজন,সাংগঠনিক সম্পাদক এনামুল হক,অফিস সম্পাদক আশরাফুুল ইসলাম ফেরদোসসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগরী উত্তর: ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। এতে নেতৃত্বে দেন কেন্দ্রীয় দাওয়াহ কার্যক্রম সম্পাদক শাহ মাহফুজুল হক। এসময় মহানগরী সভাপতি আজিজুল ইসলাম সজিব, সেক্রেটারি মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী মহানগরী: নির্বাচন বানচাল সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। এতে নেতৃত্ব দেন মহানগরী সভাপতি তারিক ইমতিয়াজ। এসময় মহানগরী সেক্রেটারি সাব্বির আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বরিশাল মহানগরী: চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা। দুপুর ২টায় মহানগর সভাপতি মুহাম্মদ জাফর ইকবালের নেতৃত্বে মিছিলিটি ঢাকা-বরিশাল মহাসড়কে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সেক্রেটারি আব্দুল আহাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খুলনা মহানগরী: চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। মহানগরী সেক্রেটারি শাহরিয়ার ফায়সাল এর নেতৃত্বে নগরীর আমতলা মোড় হতে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ময়মনসিংহ মহানগরী: ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী শাখা। বেলা ২টায় মহানগরী সভাপতি হাসান মেহরাবের নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় ময়মনসিংহ জেলা দক্ষিণ সভাপতি হোসাইন সাকিব, সেক্রেটারি মিনহাজ মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সিলেট মহানগরী: ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের বন্ধ অফিসে পুলিশের হামলা ও নাটক মঞ্চস্থের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। বেলা ৩টায় মহানগরী সভাপতির নেতৃত্বে নগরীর আম্বরখান এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ