ঢাকা, শুক্রবার 9 November 2018, ২৫ কার্তিক ১৪২৫, ২৯ সফর ১৪৪০ হিজরী
Online Edition

সরকারের ইচ্ছার প্রতিফলন  ঘটাতেই এই তপশিল

স্টাফ রিপোর্টার : তপশিল ঘোষণা প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তপশিল না পিছিয়ে সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটিয়েছে নির্বাচন কমিশন। তিনি বলেন, জনগনের আশা আকাঙ্খার গুরুত্ব না দিয়ে একতরফা নির্বাচন অনুষ্ঠানের তপশিল ষোষণা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিক সাথে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের স্থায়ী কমিটির মিটিং আছে, ২০ দলের মিটিং আছে। আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবো। 

প্রসঙ্গ, নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে ও বৈঠক করে তপশিল পেছানোর দাবি জানিয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু গতকাল সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশ্যে ভাষণে তপশিল ঘোষণার পর ঐক্যফ্রন্ট একে এক পাক্ষিক বলে মনে করছে। মনোনয়নপত্র দাখিলের সময় বাড়ানোর দাবি করতে পারে এই জোট।

আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সিইসির তাঁর ঘোষণায় জানান, তপশিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নবেম্বর, বাছাইয়ের তারিখ ২২ নবেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নবেম্বর। 

অনলাইন আপডেট

আর্কাইভ