ঢাকা, শুক্রবার 9 November 2018, ২৫ কার্তিক ১৪২৫, ২৯ সফর ১৪৪০ হিজরী
Online Edition

সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতেই নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করেছে  - অধ্যাপক মুজিব

 

চুয়াডাঙ্গা জেলা শাখা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান, নাটোর জেলা জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান ও সহকারী সেক্রেটারি অধ্যাপক সাদেকুর রহমান, অধ্যাপক আবদুল খালেক, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ভাইস-চেয়ারম্যান আবু সোলায়মান সরকার সাজা, রাজশাহী জেলার তানোর উপজেলার মন্ডুমালা পৌরসভা শাখা জামায়াতের আমীর মাওলানা আনিছুর রহমান ও পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়ন পরিষদের জামায়াত সমর্থিত চেয়ারম্যান রুহুল আমীন সরকারকে গত ৭ নবেম্বর অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। তিনি বলেন, নির্বাচনের নামে ব্যালট ডাকাতির প্রহসনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য সরকার যে ষড়যন্ত্র শুরু করেছে তারই অংশ হিসেবে সরকার সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের অন্যায়ভাবে  গ্রেফতার করছে।

গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, চুয়াডাঙ্গা, নাটোর, গাইবান্ধা ও রাজশাহীতে জামায়াতের যে ৭জন নেতাকে গ্রেফতার করা হয়েছে তারা অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি এবং ৩জনই নির্বাচিত জনপ্রতিনিধি। তাদের জনপ্রিয়তার কারণেই সরকার তাদের গ্রেফতার করেছে। ফ্যাসীবাদী সরকারের জুলুম-নির্যাতন থেকে নির্বাচিত জনপ্রতিনিধিগণও রেহাই পাচ্ছেন না। 

তিনি বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্যই নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করেছে। সরকার দেশের জনগণ ও রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে ব্যালট ডাকাতির একতরফা প্রহসনের নির্বাচনের দিকেই এগিয়ে যাচ্ছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সরকারের বিজয়ী হওয়ার কোন আশা নেই। তাই তারা জনগণের মতামতের কোন তোয়াক্কা না করেই পুলিশ, র‌্যাব ও সরকারী প্রশাসনের উপর নির্ভর করে নির্বাচনের নামে একতরফা প্রহসনের ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য তিনি দল-মত নির্বিশেষে দেশবাসীর প্রতি আহ্বান জানান। 

গ্রেফতার অভিযান বন্ধ করে চুয়াডাঙ্গা জেলা জামায়াতের নায়েবে আমীর ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান এবং নাটোর জেলা জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানসহ সারা দেশে জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ