ঢাকা,মঙ্গলবার 13 November 2018, ২৯ কার্তিক ১৪২৫, ৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

তফসিল ঘোষণার পর আন্দোলন সংবিধান পরিপন্থী: কাদের

সংগ্রাম অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর আন্দোলন কর্মসূচি মেনে নেয়া যায় না। জনগণ আন্দোলনে নেই, তারা নির্বাচনমুখী।তিনি এই আন্দোলনকে সংবিধান বিরোধী বলেও উল্লেখ করেছেন।

তিনি বলেন, “জাতীয় নির্বাচনের তফসিল হয়ে গেছে। তফসিল ঘোষণার পর যেকোন ধরনের আন্দোলন কর্মসূচি সংবিধান পরিপন্থী। এটা কোন অবস্থায় মেনে নেয়া যায় না।”

আজ শুক্রবার (৯ নভেম্বর) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগের নতুন কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

জনগণ এখন নির্বাচনমুখী উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন-বিক্ষোভে মন নেই মানুষের। বিএনপি যতই আন্দোলনের হুমকি দিক না কেন কোনোটাই কাজে আসবে না। জনগণ এখন ভোটের অপেক্ষায়।

তিনি আরও বলেন, ২৩ ডিসেম্বর উৎসবমুখর পরিবেশে জনগণ ভোট দেবে। এসময় সব দলকে নির্বাচনে আসার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনে মনে হচ্ছে তারা নির্বাচনে আসবেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর ও প্রত্যাহার ২৯ নভেম্বর। এর ২৪ দিন পর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

অনলাইন আপডেট

আর্কাইভ