ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

কাদের নিশ্চিত, বিএনপি ভোটে আসছে

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক:

বিএন‌পির পক্ষ থেকে এখনও সুস্পষ্ট ঘোষণা না এলেও নির্বাচ‌নে তাদের অংশগ্রহণের বিষয়ে কোনো সংশয় নেই ক্ষমতাসীন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দেরের মনে।

তিনি বলেছেন, “তারা নির্বাচনে অংশ নি‌চ্ছেন, এ ব্যাপা‌রে স‌ন্দেহ নেই, সংশয় নেই। আমরা আশাবাদী।”

ধানমণ্ডির আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের দ্বিতীয় দিন শ‌নিবার সকা‌লে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন থেকে আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে।

অন্যদিকে সাত দফর দাবি জানিয়ে আসা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট শুক্রবার রাজশাহীর সমাবেশেও বলেছে, খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দেওয়া না হলে তারা নির্বাচনে যাবে না।

ঐক্যফ্রন্টের রাজশাহীর সমা‌বে‌শে ‌বিএন‌পির বক্তব্য প্রস‌ঙ্গে কা‌দের ব‌লেন, “এটা নির্বাচনী আই‌নের সুস্পস্ট লঙ্ঘন। যে বক্তব্য গতকাল রাজশাহী‌তে তারা দি‌য়ে‌ছে,‌ সেই বক্তব্য তফ‌সিল ঘোষণার প‌র কেউ দি‌তে পারে না। গ‌রম গরম ভাষণ, আ‌ন্দোল‌নের কর্মসূ‌চি দেওয়া নির্বাচ‌নের আইন এবং আচরণ বি‌ধির সুস্পষ্ট লঙ্ঘন।”

ই‌সির সিদ্ধান্ত অনুযায়ী জোটবদ্ধভা‌বে নির্বাচন কর‌তে চাই‌লে তিন দি‌নের ম‌ধ্যে ই‌সি‌কে জানা‌নোর বিষয়‌টি দৃ‌ষ্টি আকর্ষণ কর‌লে তি‌নি ব‌লেন, “মেরুকরণ সমীকরণ চল‌ছে। আমরা সময় চাইব।”

সংবাদ স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সস্পাদক মাহাবুব-উল আলম হা‌নিফ, জাহাঙ্গীর ক‌বির নানক, সাংগঠ‌নিক সম্পাদক এ‌ কে এম এনামুল হক শামীম, খা‌লিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।

সূত্র: বিডিনিউজ24

অনলাইন আপডেট

আর্কাইভ