ঢাকা, সোমবার 12 November 2018, ২৮ কার্তিক ১৪২৫, ৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

একাদশ সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার : জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার ঘোষণার পরে দলীয় মনোনয়ন ফরম বিক্রির চারদিনের তফসিল ঘোষণা করেছে বিএনপি। গতকাল রোববার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় আয়োজিত এক জরুরী সাংবাদিক সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন।
 ঘোষণা অনুযায়ী আজ সোমবার ও মঙ্গলবার দুইদিন মনোনয়ন ফরম বিক্রি ও মঙ্গলবার এবং বুধবার দুইদিন মনোনয়ন ফরম জমা দেয়া যাবে। ৫ হাজার টাকার বিনিময়ে মনোনয়ন ইচ্ছুক প্রার্থীরা দলের মনোনয়নপত্র কিনতে পারবেন এবং ২৫ টাকা জামানতসহ ওই ফরম জমা দিতে পারবেন।
রিজভী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দলের যারা মনোনয়ন প্রত্যাশী তারা মনোনয়ন ফরম তোলার জন্য দুইদিন সময় দেয়া হয়েছে। ১২ ও ১৩ নবেম্বর ঢাকার নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই ফরম উত্তোলন করতে পারবেন। আমাদের অফিসে বিভিন্ন বুথ থাকবে, সেখান থেকে ফরম কেনা ও জমা দিতে পারবেন। মনোনয়ন ফরম পূরণ করে আগামী ১৩ ও ১৪ নবেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে এই কার্যালয়ে জমা দিতে পারবেন। অর্থাৎ দুইদিন তোলা ও দুইদিন জমা দিতে পারবেন।
২০ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে নির্বাচন করার ঘোষণা দিয়েছে, সেক্ষেত্রে তারা  ফরম কিনতে পারবে কিনা প্রশ্ন করা হলে জবাবে রিজভী বলেন, সেই সিদ্ধান্ত এখনো আমরা পাইনি। আমাদের ২০ দলীয় জোটের যারা নির্বাচন করবেন তারা কি এখান থেকে কিনবেন, আর কিনলে কিভাবে কিনবেন সেটির ব্যাপারে এখনো সিদ্ধান্ত আসেনি। আসলে আমরা আপনাদের (মিডিয়া) জানাব।
সাংবাদিক সম্মেলনে দলের কেন্ত্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, কাজী রওনকুল ইসলাম টিপু, আবদুল খালেক, হারুনুর রশীদ, আবদুস সাত্তার পাটোয়ারি প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ