ঢাকা, সোমবার 12 November 2018, ২৮ কার্তিক ১৪২৫, ৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সিইসিকে বি. চৌধুরীর চিঠি ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের প্রস্তাব

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশননে লেখা যুক্তফ্রন্টের আবদেন জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ, মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের তারিখ পরিবর্তনের অনুরোধ জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) চিঠি দিয়েছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট, সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)। চিঠিতে ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর করার প্রস্তাব করেছেন তিনি।
গতকাল রোববার বিকাল সাড়ে তিনটায় সিইসির কাছে বি. চৌধুরীর চিঠি পৌঁছে দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। তার সঙ্গে ছিলেন বিকল্পধারা প্রেসিডেয়াম সদস্য আবদুর রউফ মান্নান, বিকল্প শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক ও বিকল্পধারার প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ মেসবাহ উদ্দিন জুন্নু। চিঠিতে তিনি লিখেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। ঘোষিত তফসিল অনুযায়ী স্বল্পসময়ে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ, যাচাই-বাছাই ও সাক্ষাৎকারের ব্যবস্থা করা কঠিন হবে।
চিঠিতে যুক্তফ্রন্ট চেয়ারম্যান উল্লেখ করেছেন, দেশে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সৎ ও সুশীল প্রার্থীদের মনেনয়ন দেয়ার প্রয়োজনে আমরা মনে করি মনোনয়নপত্র জমা দেয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নবেম্বরের পরিবর্তে ২৬ নবেম্বর করা হোক। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নবেম্বরের পরিবর্তে ২৯ নবেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নবেম্বরের পরিবর্তে ৫ ডিসেম্বর করা হোক। একইভাবে ভোটগ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর করার প্রস্তাব করছি। চিঠিতে বি. চৌধুরী নির্বাচনের প্রতিটি পদক্ষেপ জনস্বার্থে নেয়ার জন্য সিইসিকে অনুরোধ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ