ঢাকা, সোমবার 12 November 2018, ২৮ কার্তিক ১৪২৫, ৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রীর ঘোষণার পরও সকল দলের জন্য সমতল মাঠ তৈরি হয়নি -সুলতানা কামাল

স্টাফ রিপোর্টার: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল আওয়ামী লীগের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, সরকার কি বিরোধী দলগুলোর জন্য নির্বাচনী মাঠ সমতল করতে পেরেছে। তিনি বলেন, সংলাপে বিরোধীরা কি পেল? সংলাপে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, আর বিরোধীদের গ্রেফতার করা হবে না, কিন্তু কি হয়েছে, তারা প্রধানমন্ত্রীকে রাজনৈতিক মামলার একটি লিস্ট তো দিতে পেরেছেন। সভা-সমাবেশে বাধা দেয়া হবে না বলে জানানো হলেও আমরা গণমাধ্যম সূত্রে জানলাম রাজশাহীতের ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে রাজশাহীকে আশপাশের এলাকাগুলো থেকে বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এ অবস্থাকে তো আর সমতল মাঠ বলা যায় না।
গতকাল রোববার সন্ধ্যায় একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে সুলতানা কামাল এ সব কথা বলেন। ওই টকশোতে আরও ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মাহমুদুর রহমান মান্না ও মুজাহিদুল ইসলাম সেলিম।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরীকে উদ্দেশ্যে করে বলেন, ইকবাল সোবহান চৌধুরী আমার অত্যন্ত প্রীতিভাজন ব্যক্তি, তাঁর সঙ্গে আমার সম্পর্ক যথেষ্ট ভালো। তিনি কি (ইকবাল সোবহান চৌধুরী) বুকে হাত দিয়ে বলতে পারবেন, সম্ভাব্য নির্বাচনে যারা সরকারি দল ও জোটের বিরোধী হিসেবে মাঠে থাকছেন তাদের জন্য একটি লেভেল প্লেয়িং ফিল্ড কি তারা প্রস্তুত করতে পেরেছেন?
তিনি বলেন, একটি অংশগ্রহণমূলক নির্বাচনের একটি লক্ষণ তৈরি হলেও শঙ্কা কিন্তু থেকেই গেছে। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, শেষ পর্যন্ত কী দাঁড়ায় এখনই বলা যাচ্ছে না।
সিপিবি সভাপতি ও গণতান্ত্রিক বাম জোটের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, একাদশ জাতীয় নির্বাচনের তফসিল বদলাতে হবে। সকল দলের মতামতের ভিত্তিতে একটি তারিখ নির্ধারণ করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ