ঢাকা, রোববার 26 May 2019, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

অবশেষে ১৪ দলে যুক্ত হতে চায় যুক্তফ্রন্ট

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক:

অবশেষে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে যোগ দিচ্ছেন বি চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা।অবশ্য এ সম্পর্কে আগেই গুঞ্জন শোনা যাচ্ছিলো, এখন তা সত্যি প্রমাণ হলো।

আজ মঙ্গলবার বিকেলে দলটির সিনিয়র  যুগ্ম মহাসচিব মাহী  বি চৌধুরী তাদের এই নতুন গন্তব্যের কথা জানান।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মাহী বলেন, ‘এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য শিগগিরই ফের বেঠকে বসবে যুক্তফ্রন্ট ও আওয়ামী লীগ।’

মাহী এবং বিকল্পধারা অপর শীর্ষ নেতা মেজর (অব.) মান্নান এ সময় নির্বাচন এবং মনোনয়ন নিয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনা করেন।

উল্লেখ্য, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি (বিডিবি) এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে গঠিত হয় রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট। গত মাসের শুরু থেকে ড. কামালের সঙ্গে সরকারবিরোধী জাতীয় ঐক্যপ্রক্রিয়া গঠনের সঙ্গে যুক্ত থাকলেও আওয়ামী কানেকশনের গুঞ্জনের কারণে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বাদ পড়ে যান বি. চৌধুরীর বিকল্প ধারা।এক পর্যায়ে বিকল্পধারার একটি অংশ ঐক্যফ্রন্টে যোগ দেয়।বি চৌধুরী ঐক্যফ্রন্টের বিপরীতে যুক্তফ্রন্ট গঠন করার ঘোষণা দেন।কিন্তু যুক্তফ্রন্টে আসলে কারা যুক্ত তা স্পষ্ট নয়।কোন দিক থেকে কুলকিনা না পেয়ে শেষমেশ ১৪ দলীয় জোটের সঙ্গেই যুক্ত হওয়ার ঘোষণা দিলেন মাহী।

অনলাইন আপডেট

আর্কাইভ