ঢাকা, বুধবার 12 December 2018, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ৪ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের বৈঠক গণভবনে

সংগ্রাম অনলাইন ডেস্ক:

স্থান সংঙ্কুলান না হওয়ায় মনোনয়ন প্রত্যাশীদের আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের (এএলপিবি) আজকের বৈঠকটি ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসস্থান গণভবনে স্থানান্তরিত করা হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ আজ (১৪ নভেম্বর) সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য দলের মনোনয়ন প্রত্যাশী প্রায় চার হাজার প্রার্থীর উদ্দেশে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দিক-নির্দেশনা দেবেন বলে ধারণা করা হচ্ছে।

২০০৮ সালের নির্বাচনের তুলনায় এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। সেবার দলটির মনোনয়ন প্রত্যাশী ছিলেন প্রায় ২ হাজার ৭শ’ জনের মতো।

আওয়ামী লীগের অভ্যন্তরীণ সূত্রে জানা গেছে, ঐতিহ্য ভেঙে চার হাজার মনোনয়ন প্রত্যাশীর মোখিক সাক্ষাতকার না নিয়ে, যোগ্যদের বাছাই করতে দলের প্রতি সমর্থন বজায় রাখতে তাদের সবাইকে আহ্বান জানাতে পারেন প্রধানমন্ত্রী। এছাড়া নির্বাচনে বিদ্রোহী প্রার্থী না হওয়ার জন্যও চাপ দিতে পারেন তিনি।

তারা আরও জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক মনোনয়ন প্রত্যাশীদের সবাইকে যার যার নির্বাচনী এলাকায় চলে যাওয়ার এবং দলের পছন্দমতো প্রার্থীর হয়ে কাজ করতে বলা হতে পারে।

প্রথমে আজ সকাল ১১টায় ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি হওয়ার কথা ছিল। দলীয় সূত্র বলছে, সেখানে এতো বেশি সংখ্যক মানুষকে ঠাঁই দিতে না পারায় অবশেষ তা সরিয়ে গণভবনে অনুষ্ঠিতের চিন্তা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ