ঢাকা, শুক্রবার 14 December 2018, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

জিম্বাবুয়েকে ৪৪৩ রানের চ্যালেঞ্জ টাইগারদের

সংগ্রাম অনলাইন ডেস্ক:

চতুর্থ দিন সকালে বাংলাদেশ দল ফলোঅন না করিয়ে আবারও ব্যাট করতে নামার পরই শুরু হয়ে গিয়েছিল গুঞ্জন, কোথায় গিয়ে থামবে বাংলাদেশ? কত রানের লক্ষ্যকে নিরাপদ মনে করছে বাংলাদেশ? ব্যাটিংয়ে নেমে শুরুতেই টপঅর্ডাররা ব্যর্থ হলে এ প্রশ্ন আরও প্রকট হয় যে জিম্বাবুয়ের সামনে কত রানের লক্ষ্য ছুড়ে দিতে পারবে বাংলাদেশ?

তবে অভিষিক্ত মোহাম্মদ মিঠুনের ফিফটি এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে সফরকারীদের সামনে পাহাড়সম লক্ষ্য দাঁড় করিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২২৪ রানের ইনিংস ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ। ম্যাচ জিততে জিম্বাবুয়েকে করতে হবে ৪৪৩ রান।

আজ দ্বিতীয় ইনিংসে ব্যাট করেতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ দল। এদিন ১০ রানেই ভেঙে পড়ে বাংলাদেশের টপ অর্ডার। এক এক করে বিদায় নিয়েছেন ইমরুল কায়েস, লিটন দাস ও মুমিনুল হক ও মুশফিকুর রহিম। ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে দলীয় ২৫ রানে ডোনাল্ড তিরিপানোর বলে ডিপ স্কয়ার লেগে ব্র্যান্ডন মাভুতার তালুবন্দী হয়েছেন মুশফিক (৭)। পঞ্চম ওভারে বিদায় নেন ইমরুল কায়েস। কাইল জারভিসের বলে ব্রেন্ডন মাভুতার হাতে ধরা পড়ার আগে ইমরুল করেন মাত্র ৩ রান। দলীয় ৯ রানের মাথায় বাংলাদেশ প্রথম উইকেট হারায়। এক বল পরেই জারভিস বোল্ড করেন লিটন দাসকে (৬)।

এর আগে প্রথম ইনিংসে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। এতে প্রথম ইনিংসে ২১৮ রানের লিড পেয়ে ফলোঅনের সুযোগ পায় বাংলাদেশ। তবে সেই সুযোগ না নিয়ে নিজেরাই আজ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে মাহমুদউল্লাহর দল।

অনলাইন আপডেট

আর্কাইভ