ঢাকা, সোমবার 27 May 2019, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

ইসরাইলের যুদ্ধমন্ত্রীর পদত্যাগ

লিবারম্যান

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের মোকাবেলায় ব্যর্থ হয়ে পদত্যাগ করেছেন ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধমন্ত্রী অ্যাভিগডোর লিবারম্যান। তিনি গাজায় হামলা অব্যাহত রাখতে চাইলেও প্রতিরোধ সংগ্রামীদের পাল্টা হামলার কারণে ইসরাইলের অবৈধ সরকার যুদ্ধবিরতিতে বাধ্য হয়েছে।

কোনো কোনো সূত্র বলছে, গাজায় হামলা অব্যাহত রাখতে চেয়েছিলেন লিবারম্যান। কিন্তু শেষ পর্যন্ত তার ইচ্ছা অনুযায়ী হামলা অব্যাহত রাখতে পারেন নি তিনি। 

লিবারম্যান পদত্যাগপত্র জমা দিয়ে আগাম নির্বাচনের আহ্বান জানিয়েছেন। 

ইসরাইলের টিভি চ্যানেল-টেন বলেছে, লিবারম্যানের পদত্যাগের কারণে সংসদ ভেঙে দেওয়া হতে পারে। এর ফলে ইসরাইলে আগাম নির্বাচন অনুষ্ঠিত হবে। ইসরাইলি টিভি চ্যানেল-টুয়েন্টি এক প্রতিবেদনে জানিয়েছে, লিবারম্যানের পদত্যাগের মধ্যদিয়ে বিজয় হয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের। 

হামাসও এক বিবৃতিতে বলেছে, লিবারম্যানের পদত্যাগ তাদের জন্য বড় বিজয়। 

ইসরাইলের হামলার মোকাবেলায় গত কয়েক দিনে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলেছিল ফিলিস্তিনিরা। তাদের পাল্টা হামলায় ইসরাইলের একটি সেনাবাহী বাস ধ্বংস হয়েছে এবং বেশ কয়েক জন ইহুদিবাদী প্রাণ হারিয়েছে। এরপর যুদ্ধবিরতি প্রতিষ্ঠায় রাজি হয় ইসরাইল। এখন সেখানে যুদ্ধবিরতি চলছে। হামাস বলেছে, যতক্ষণ শত্রুরা যুদ্ধবিরতি মেনে চলবে ততক্ষণই কেবল পাল্টা হামলা বন্ধ থাকবে।

সূত্র: পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ