ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

স্ত্রীসহ তিনজনের ফাঁসির আদেশ

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ায় চাঞ্চল্যকর আব্দুল করিম হত্যা মামলায় নিহতের দ্বিতীয় স্ত্রী ও তার পরকীয়া প্রেমিকসহ তিনজনকে ফাঁসির  আদেশ দিয়েছে আদালত। গতকাল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা তাদেরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার রায় দেন।

মৃত্যুদ-প্রাপ্তরা হলেন নিহতের দ্বিতীয় স্ত্রী ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর গ্রামের সালমা বেগম, তার পরকীয়া প্রেমিক একই গ্রামের সজল দেবনাথ ও আলাল মিয়া। এদের মধ্যে সালমা বেগম ছাড়া বাকীরা পলাতক রয়েছেন। এছাড়া এ মামলায় লিটন দেবনাথ নামে এক আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি দ্বীন ইসলাম জানান, ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর গ্রামের বাসিন্দা ও শহরের জগত বাজারের ব্যবসায়ী আব্দুল করিম গত ২০১১ সালের ৫ জুন রাতে খুন হন। ৫ জুন রাত ১২টার দিকে নিহতের দ্বিতীয় স্ত্রী সালমাসহ তিন আসামী তাকে গলায় রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার লাশ বস্তাবন্দী করে ঘরেই রেখে দেওয়া হয়।  পর দিন রাতে আব্দুল করিমের লাশ ভ্যানচালক লিটন দেবনাথের সহযোগিতায় কুমিল্লা-সিলেট মহাসড়কের সদর উপজেলার  উড়শিউড়া এলাকার একটি ঝোঁপের মধ্যে ফেলে দেয়া হয়। পরে এলাকাবাসীর তথ্যের ভিত্তিতে পুলিশ বস্তা বন্দী অবস্থায় আব্দুল করিমের লাশ উদ্ধার করে।

এ ঘটনায় ৭ জুন নিহত আব্দুল করিমের প্রথম স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ সালমাসহ তিনজনকে  গ্রেপ্তার করলে তারা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়ে হত্যার কথা স্বীকার করেন। 

দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর মডেল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম নিহতের দ্বিতীয় সালমা বেগম, সজল দেবনাথ, আলাল মিয়া ও লিটন দেবনাথকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। পরে সজল দেবনাথ ও আলাল মিয়া আদালত থেকে জামিন পেয়ে পালিয়ে যান।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি দ্বীন ইসলাম সন্তোষ প্রকাশ করে বলেন, পলাতক আসামীরা গ্রেপ্তারের পর রায় কার্যকর হবে। এদিকে মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী শিউলি বেগম।

অনলাইন আপডেট

আর্কাইভ