ঢাকা, শুক্রবার 14 December 2018, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

গেণ্ডারিয়ায় পরিত্যক্ত ব্যাগের ভেতর থেকে জীবন্ত নবজাতক উদ্ধার

সংগ্রাম অনলাইন ডেস্ক:

রাজধানীর গেন্ডারিয়া থানার স্বামীবাগ এলাকার একটি বাসার সামনে কাপড়ের ব্যাগের ভেতর থেকে এক নবজাতককে (ছেলে) উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) সকালের দিকে নবজাতককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

স্বামীবাগের স্থানীয় বাসিন্দা রোমানা আক্তার বলেন, এলাকার একটি বাসার সামনে পরিত্যক্ত জায়গায় হলুদ ও নেভি ব্লু রঙের কাপড়ের ব্যাগের ভেতরে কিছু একটা নড়াচড়া করছে বলে প্রতিবেশীদের কাছে জানতে পারি। ঘটনাস্থলে গিয়ে প্রথমে মনে হয়েছিল বিড়ালের বাচ্চা। তবে কান্নার শব্দ শুনে কাপড়ের ব্যাগটি খুলে দেখা যায় জীবন্ত নবজাতক। এ খবরে দ্রুত আশেপাশের লোকজনও ভিড় করে।

পরে পুলিশকে খবর দেয়া হয়। স্থানীয় বাসিন্দা ও পুলিশের সহযোগিতায় নবজাতককে উদ্ধার করে ঢামেক হাসপাতালের ২১১ নম্বর নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

নবজাতক ওয়ার্ডের চিকিৎসকের বরাত দিয়ে তিনি জানান, নবজাতকের ওজন ৭৯০ গ্রাম। ধারণা করা হচ্ছে, কোনো একটি ক্লিনিকে গর্ভপাত ঘটানো হয়েছে। নবজাতকের নাভিতে ক্লিপ লাগানো ছিল।

চিকিৎসকরা জানিয়েছেন, নবজাতকের মাথায় আঘাতের চিহ্ন আছে। অবস্থা গুরুতর।

গেন্ডারিয়া থানা ওসি কাজী মিজানুর রহমান জানান, স্থানীয়দের সহযোগিতায় ব্যাগের ভেতর থেকে ওই নবজাতককে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। নবজাতকের অবস্থা ভালো নয় বলে আমরা জানতে পেরেছি। নবজাতকটি কারা ফেলে গেছে, আশেপাশের সিসি ক্যামেরা দেখে তা শনাক্তের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ