বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

সিএমপির দুই থানায় ওসি পদে রদবদল

চট্টগ্রাম ব্যুরো: ১২ নবেম্বর, চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে রদবদল হয়েছে। ব্ধুবার বিকেলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান এ বদলির আদেশ দেন। এতে পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দীন মাহমুদকে বন্দর থানায় ও বন্দর থানার ওসি আবুল কাশেম ভূঁইয়াকে পাঁচলাইশ থানায় ওসি পদে বদলি করা হয়েছে। সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। নিয়মিত বদলির অংশ হিসেবে পাঁচলাইশ ও বন্দর থানায় ওসি পদে রদবদল হয়েছে বলে তিনি জানান।
ইয়াবা কারবারি গ্রেফতার
বিদেশে পালিয়ে যাওয়ার সময় জোবায়ের প্রকাশ রেদোয়ান নামে এক ইয়াবা কারবারিকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার ঢাকার হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের বন্দর বিভাগ। জোবায়ের প্রকাশ রেদোয়ান নগরের হালিশহর থেকে নগর গোয়েন্দা পুলিশের হাতে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার হওয়া ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর জোন) এস এম মোস্তাইন হোসাইন জোবায়ের প্রকাশ রেদোয়ানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৪ মে নগরের হালিশহরের একটি বাড়ি থেকে ১৩ লাখ পিস ইয়াবাসহ মো. হাসান ও মো. আশরাফ নামে দুইভাইকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশের বন্দর বিভাগ।
গ্রেফতার
চট্টগ্রামে অবৈধ কার্যকলাপের অভিযোগে রেলওয়ের কর্মচারী শ্রমিক লীগ নেতা অলিউল্লাহ সুমনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে নগরের সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকার একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়। সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন জানান, ফ্ল্যাটে অবৈধ কার্যকলাপ চালানোর সময় নারীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে রেলওয়ের কর্মচারী ও শ্রমিক লীগ নেতা অলিউল্লাহ সুমনও রয়েছেন। উল্লেখ্য, রেলওয়ে পূর্বাঞ্চলের সিটিএম অফিসে পিয়ন পদে চাকরিতে যোগদান করা সুমন এখন প্রধান বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয়ে সহকারী দাবি পরিদর্শক (এসিআই, গ্রেড-২) এর আগে অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মচারী অলিউল্লাহ সুমনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অনলাইন আপডেট

আর্কাইভ