ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পরের দোষ খুঁজতে গিয়ে ধরা খেলেন জুকারবার্গ

১৭ নবেম্বর, গার্ডিয়ান : বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেসবুকের বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গকে পদত্যাগ করতে অব্যাহত চাপ দিয়ে যাচ্ছেন।

প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের দোষ খুঁজে বের করতে ফেসবুক রিপাবলিকান মালিকানাধীন একটি রাজনৈতিক পরামর্শ ও পিআর ফার্মকে ভাড়া করেছে বলে নিউ ইয়র্ক টাইমসে খবর বেরিয়েছে। এর পর থেকেই পদ ছাড়তে চাপ বাড়তে থাকে জুকারবার্গের ওপর।

গতকাল শনিবার ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের এক খবরে বলা হয়েছে, ফেসবুকের বড় একটা অংশের মালিক ট্রিলিয়াম অ্যাসেট ম্যানেজম্যান্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট জোনাস ক্রোনও জুকারবার্গকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন। জোনাস ক্রোন বলেন, ফেসবুক এমন আচরণ করছে, যেন এটি একটি তুষারফলক। এটা একটা কোম্পানি। কাজেই কোম্পানিগুলোকে চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তার মধ্যে একটা পৃথকীকরণ দরকার। নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, ওয়াশিংটনভিত্তিক রক্ষণশীল রাজনৈতিক পরামর্শক প্রতিষ্ঠান ডিফাইনারস পাবলিক অ্যাফেয়ারসকে ভাড়া করেছিল ফেসবুক। প্রতিদ্বন্দ্বী কোম্পানি ও সমালোচকদের সমস্যা খুঁজে বের করতেই ডিফাইনারসকে ভাড়া করা হয়েছিল। তবে এক সংবাদ সম্মেলনে এ ফার্ম সম্পর্কে আগে থেকে জানতেন না বলে জানিয়েছেন মার্ক জুকারবার্গ। তিনি বলেন, পত্রিকার প্রতিবেদন পড়ার পর কর্মীদের কাছ থেকে আমি ফোন পাই এবং ফার্মটির সঙ্গে সম্পর্কোচ্ছেদ করি।

অনলাইন আপডেট

আর্কাইভ