ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

খুলনার ছয় আসনে ধানের শীষ চান ২০ নেতা

 

খুলনা অফিস : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনে ধানের শীষ পেতে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন দলের ২০ নেতা। উল্লিখিত আসনগুলোর বিপরীতে ২২ জন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করলেও শুক্রবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিনে জমা দিয়েছেন ২০ জন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি’র মনোনয়ন ফরম বিষয়ে দায়িত্বপ্রাপ্ত খুলনা এবং ফরিদপুর বিভাগের সমন্বয়ক কমিটির সদস্য ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক হুমায়ন কবির সুমন।

এদিকে, সর্বোচ্চ দু’টি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে সমালোচকদের আলোচনায় রয়েছেন দলের খুলনা জেলা সভাপতি এডভোকেট এস এম শফিকুল আলম মনা। তিনি খুলনা-৬ আসন থেকে প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে, শেষদিকে এসে খুলনা-২ আসন থেকেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। এছাড়া অপর প্রার্থীরা প্রত্যেকেই একটি আসনের জন্য দলীয় আবেদন ফরম সংগ্রহ করেন।

এই সূত্র জানান, গত পাঁচদিনে খুলনার ৬টি আসনে বিএনপি’র মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন খুলনা-১ আসনে খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান। খুলনা-২ আসনে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, খুলনা জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট এস এম শফিকুল আলম মনা ও নগর যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন। খুলনা-৩ আসনে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু নাঈম মো. ফকরুল আলম, খুলনা মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, খুলনা মহানগর বিএনপি’র কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু ও স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদ হোসেন অমল। খুলনা-৪ আসনে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি’র কেন্দ্রীয় কমিটির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল এবং কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ। খুলনা-৫ আসনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান, খুলনা জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ডা. গাজী আব্দুল হক, ডুমুরিয়া উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আলী মনসুর ও উপজেলা সাধারণ সম্পাদক মোল্লা মোশাররফ হোসেন মফিজ। খুলনা-৬ আসনে খুলনা জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট এস এম শফিকুল আলম মনা, খুলনা জেলা ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি ও খুলনা জেলা বিএনপি’র সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু, খুলনা জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শেখ শামসুল আলম পিন্টু, কয়রা উপজেলা সভাপতি এডভোকেট মোমরেজুল ইসলাম, পাইকগাছা উপজেলা বিএনপি’র আহ্বায়ক ডা. আব্দুল মজিদ ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক।

অপরদিকে পাঁচদিনে জমা দিয়েছেন খুলনা-১ আসনে আমির এজাজ খান, খুলনা-২ আসনে নজরুল ইসলাম মঞ্জু, এস এম শফিকুল আলম মনা ও শফিকুল আলম তুহিন, খুলনা-৩ আসনে কাজী সেকেন্দার আলী ডালিম, রকিবুল ইসলাম বকুল, আবু নাঈম মো. ফকরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, এস এম আরিফুর রহমান মিঠু ও জাহিদ হোসেন অমল, খুলনা-৪ আসনে আজিজুল বারী হেলাল ও শরীফ শাহ কামাল তাজ, খুলনা-৫ আসনে ড. মামুন রহমান, ডা. গাজী আব্দুল হক, খান আলী মনসুর, মোল্লা মোশাররফ হোসেন মফিজ। খুলনা-৬ আসনে এডভোকেট এস এম শফিকুল আলম মনা, এস এম মনিরুজ্জামান মন্টু, শেখ শামসুল আলম পিন্টু, এডভোকেট মোমরেজুল ইসলাম, ডা. আব্দুল মজিদ ও রফিকুল ইসলাম রফিক।

দলীয় সূত্রে জানা গেছে, আবেদন ফরম জমা দেয়া প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করবে দলীয় মনোনয়ন বোর্ড। এরপরই একটি আসনে একজন করে প্রার্থীকেই দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে। এর মধ্যে একটি আসনের বিপরীতে দলের একাধিক প্রার্থীতার কোনো সুযোগ নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ