ঢাকা, রোববার 18 November 2018, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

নিপুণ রায়সহ বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার নিন্দা জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি 

 

এমরান খান, হেলসিংকি থেকে : বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি ইউনুস মৃধা এবং জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

গত শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতার মাধ্যমে শাসনক্ষমতায় এসে বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী রাষ্ট্রীয় ক্ষমতা দীর্ঘস্থায়ী করার অপচেষ্টা অব্যাহত রেখেছে। কারণ, অতীত ইতিহাস ভুলে গেলেও আওয়ামী লীগ অন্তত এটুকু অনুধাবন করতে পারছে যে জনগণের ওপর অত্যাচার-নিপীড়নের মাত্রা বৃদ্ধির কারণে এবার ক্ষমতা হারালে আগামীতে ক্ষমতায় আসার সুযোগ অত্যন্ত ক্ষীণ।’ যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, শাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, আশরাফ উদ্দিন, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান, আশরাফুল আলম প্রমুখ।

তারা আরো বলেন, বিএনপি’র যে নেতাকর্মীই এই অবৈধ শাসকগোষ্ঠীর অনাচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে তাকেই তারা বড় চ্যালেঞ্জ বলে মনে করছে। বিএনপি ভীতিতে এই গণবিচ্ছিন্ন সরকার আচ্ছন্ন হয়ে পড়েছে।  

বিংশ শতাব্দীর এই আধুনিক যুগে নিপুণ রায় চৌধুরী বা আরিফা সুলতানা রুমার মতো প্রতিবাদী নারী কন্ঠকে স্তব্ধ করতে গ্রেফতারের পর অন্যায়ভাবে রিমান্ডে নিয়ে আওয়ামী সরকার জুলুমের যে পৈশাচিক পন্থা অবলম্বন করলো তা আদিম বর্বরতারকে হার মানায়।  ফিনল্যান্ড বিএনপি নেতাকর্মীরা অবিলম্বে নিপুণ রায় চৌধুরী, ইউনুস মৃধা এবং আরিফা সুলতানা রুমার বিরদ্ধে দায়েরকৃত ভুয়া ও অসত্য মামলা প্রত্যাহারসহ রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ