ঢাকা, বুধবার 12 December 2018, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ৪ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

মনোনয়নপত্র বিক্রি করে বিএনপির আয় ২ কোটি ২৯ লাখ টাকা

সংগ্রাম অনলাইন ডেস্ক:

আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহীদের মাঝে পাঁচ দিনে চার হাজার ৫৮০টি দলীয় মনোনয়নপত্র বিক্রি করে দুই কোটি ২৯ লাখ টাকা আয় করেছে বিএনপি।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা তা যথাযথভাবে পূরণ করে জমা দিচ্ছেন। ‘আমরা ফরম গ্রহণ করছি এবং তা আজ রাত পর্যন্ত চলবে।’

কতজন মনোনয়ন প্রত্যাশী ফরম জমা দিয়েছেন তা পরে সংবাদিকদের জানানো হবে বলে জানান তিনি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য তিনটি মনোনয়নপত্র কেনার মধ্য দিয়ে গত ১২ নভেম্বর আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র বিক্রি শুরু করে দলটি।

মনোনয়ন প্রত্যাশীদের প্রতিটি ফরম কিনতে পাঁচ হাজার এবং জমা দেয়ার সময় আরও ২৫ হাজার টাকা দিতে হচ্ছে।

মোট বিক্রিত চার হাজার ৫৮০টি ফরমের মধ্যে প্রথম দিন সোমবার এক হাজার ৩২৬টি, মঙ্গলবার এক হাজার ৮৯৬টি, বুধবার ৪৮৮টি, বৃহস্পতিবার ৪০২টি এবং শুক্রবার ৪৬৮টি ফরম বিক্রি হয়েছে।

রিজভী বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে গঠিত দলের মনোনয়ন বোর্ড রবিবার সকাল থেকে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া শুরু করবে।

তিনি জানান, প্রথম দিন সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত রংপুর বিভাগের এবং দুপুর আড়াইটা থেকে রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খুলনা বিভাগের, মঙ্গলবার সকাল ৯টা থেকে চট্টগ্রাম বিভাগের এবং একই দিন বিকাল ৩টা থেকে কুমিল্লা ও সিলেট অঞ্চলের মনোনয়ন প্রত্যাশীরা সাক্ষাৎকার দেবেন।

বুধবার সকাল ৯টা থেকে ময়মনসিংহ বিভাগের এবং বিকাল ৩টা থেকে ফরিদপুর অঞ্চলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা গত ১২ নভেম্বর সংসদ নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করেন, যাতে ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করা হয়। আর মনোনয়নপত্র জমা দেয়া যাবে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৮ নভেম্বর পর্যন্ত।-ইউএনবি নিউজ

অনলাইন আপডেট

আর্কাইভ