ঢাকা, সোমবার 20 May 2019, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

হামাসকে বলপ্রয়োগ করে ধ্বংস করা যাবে না: লিবারম্যান

এভিগডোর লিবারম্যান

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইহুদিবাদী ইসরাইলের পদত্যাগকারী যুদ্ধমন্ত্রী এভিগডোর লিবারম্যান বলেছেন, হামলা চালিয়ে বা বলপ্রয়োগ করে গাজা নিয়ন্ত্রণকারী হামাসকে ধ্বংস করা যাবে না। সম্প্রতি গাজা উপত্যকায় আগ্রাসন চালাতে গিয়ে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস’সহ অন্যান্য প্রতিরোধ সংগঠনের পাল্টা হামলার জের ধরে পদত্যাগ করেন লিবারম্যান।

তিনি রোববার ইসরাইলের ১২ নম্বর টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বলেন, যুদ্ধের মাধ্যমে হামাসকে ধ্বংস করা যাবে না বলেই তেল আবিব ভিন্ন উপায়ে হামাসকে ধ্বংসের পরিকল্পনা হাতে নিয়েছিল।

হামাসের ক্ষেপণাস্ত্র শক্তি (ফাইল ছবি)

লিবারম্যান বলেন, গাজা উপত্যকার ওপর আরোপিত অবরোধ শিথিল করার পর সেখানকার সাধারণ মানুষের সঙ্গে সরাসরি আলোচনার মাধ্যমে এই প্রক্রিয়া থেকে হামাসকে বাদ দিতে চেয়েছিল তার মন্ত্রণালয়। তবে তার মন্ত্রণালয়ের এ পরিকল্পনা ইসরাইলের অন্যান্য কর্মকর্তা মেনে নিতে চাননি।

গাজা থেকে প্রতিরোধ যোদ্ধাদের ইসরাইল অভিমুখী ক্ষেপণাস্ত্র বৃষ্টির মুখে গত ১৪ নভেম্বর ইহুদিবাদী ইসরাইল যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয়। এ ঘটনাকে হামাসের সামনে আত্মসমর্পণ হিসেবে অভিহিত করে লিবারম্যান যুদ্ধমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান।

ইহুদিবাদী পত্রিকা ‘ইসরাইল আল-ইয়াওম’ জানিয়েছে, ফিলিস্তিনিদের নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাইলের ৩১৭টি বাড়ি, ৮১টি গাড়ি, চারটি কৃষিক্ষেত এবং বেশ কয়েকটি স্থাপনার ক্ষতি হয়েছে।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ