ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সরকার অন্যায়ভাবে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতায় থাকার চক্রান্ত করছে -অধ্যাপক মুজিব

বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরী শাখার নায়েবে আমীর আফসার উদ্দিন চৌধুরী ও  বায়জীদ থানার আমীর মোঃ জাকির হোসেনকে গত ১৮ নবেম্বর পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর নায়েবে আমীর এবং সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকার রাজনৈতিক প্রতিহংসা চরিতার্থ করার জন্যই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে আফসার উদ্দিন চৌধুরী ও  মোঃ জাকির হোসেনকে অন্যায়ভাবে পুলিশ দিয়ে গ্রেফতার করিয়েছে।
গতকাল সোমবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের তারিখ যতই ঘনিয়ে আসছে ততই ফ্যাসিবাদী সরকারের জুলুম-নির্যাতনের মাত্রা বেড়ে যাচ্ছে। দেশবাসী আশা করেছিল একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন। কিন্তু সরকার সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার পরিবর্তে একতরফা, ব্যালট ডাকাতির প্রহসনের নির্বাচনের  ষড়যন্ত্র শুরু করেছে।
তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর সকল জুলুম-নির্যাতন ও গ্রেফতার অভিযান বন্ধ করাই ছিল দেশবাসীর প্রত্যাশা। কিন্তু সরকার সেদিকে না গিয়ে অন্যায়ভাবে রাষ্টীয় ক্ষমতার অপব্যবহার করে জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতায় থাকার চক্রান্ত করছে। সরকারের সকল চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে তীব্র গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।
অবিলম্বে গ্রেফতার অভিযান বন্ধ করে জামায়াতের চট্টগ্রাম মহানগরী শাখার নায়েবে আমীর আফসার উদ্দিন চৌধুরীসহ জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও অন্যান্য বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ