ঢাকা, শনিবার 25 May 2019, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

অবশেষে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন এরশাদ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

অবশেষে আত্মগোপন অবস্থা থেকে বেরিয়ে এসে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সভায় যোগ দিলেন সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ। রাজধানীর গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে চলছে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশেীদের সাক্ষাৎকার। মঙ্গলবার (২০ নভেম্বর ) বেলা ১১টায় সাক্ষাৎকার অনুষ্ঠান শুরু হলেও বেলা ১২টায় যোগ দেন দলের চেয়ারম্যান।

২ হাজার ৮শ ৬৫ জন মনোনয়ন প্রত্যাশীর তালিকা থেকে ৭৮০ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে। এদের মধ্যে থেকে ৩শ জনকে বাছাই করে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের কাছে ১০০ আসন চাইবে জাতীয় পার্টি। তবে কঠোর দর কষাকষির পর ৪৬ থেকে ৫০টি আসন পেলে সে সিদ্ধান্ত মেনে নেবে দলটি।

দলটির একাধিক সূত্র জানিয়েছে, মঙ্গলবার জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের পর ১০০ আসনে প্রার্থীর তালিকা তৈরি করবে জাতীয় পার্টি। সন্ধ্যায় সেই তালিকা নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন জাতীয় পার্টির সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

এছাড়া সরকার গঠনের ক্ষেত্রে মন্ত্রিসভায় সদস্য সংখ্যাও আগের চাইতে বেশি চাইবে জাতীয় পার্টি। সূত্রগুলো বলছে, গতবার মাত্র তিনটি সদস্যপদ দেওয়া হয়েছিল তাদের। এবার অন্তত সাত থেতে ১০টি আসন চাইবে তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ