ঢাকা, শুক্রবার 23 November 2018, ৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ইবনেসিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

 

গতকাল দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যঅল ইন্ডাস্ট্রি লিমিটেডের ৩৪তম বার্ষিক সাধারণ সভা ইমানুয়েলস কনভেনশন সেন্টার, সীমান্ত স্কয়ার মার্কেট (রাইফেলস স্কয়ার) ৬ষ্ঠ তলা, ধানমন্ডি, ঢাকায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান শাহ আব্দুল হান্নান। সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলামসহ অন্যান্য পরিচারকবৃন্দ এবং নির্বাহী পরিচালক ও কোম্পানির সেক্রেটারি মো. শহীদ ফারুকী এফসিএস উপস্থিত ছিলেন। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকাল ৯-৩০ মিনিটে সভার কাজ শুরু হয়। সভায় ২০১৭-২০১৮ অর্থবছরের নিরীক্ষিত হিসাব কোম্পানির পরিচালকম-লীর প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ার হোল্ডারগণের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতক্রমে বার্ষিক হিসাব ও প্রতিবেদন গৃহীত হয়।

সভায় ২০১৭-২০১৮ অর্থবছরে আর্থিক ফরাফলের ভিত্তিতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য ১০% বোনাস শেয়ার এবং ৩০ নগদ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদিত হয়।

সভায় শেয়ার হোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচারক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম। সভায় স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে সর্বজনাব শাহ আব্দুল হান্নান ও কমোডর (অব.) এম এ রহমান পুনঃনির্বাচিত হন। তাছাড়া সাধারণ শেয়ারহোল্ডারগণের মধ্য থেকে অধ্যাপক ডা. শাহ মো. বুলুবর ইসলাম নির্বাচিত হন। কোম্পানি জাতীয় রাজস্ব কোষাগারে শুল্প, কর ও ভ্যাট বাবদ ১ জুলাই ২০১৭ থেকে ৩০ জুন ২০১৮ র্পুন্ত ৮৭,১১,৮৭,৮১৩ টাকা (সাতাশি কোটি, এগারো লক্ষ, আটাত্তর হাজার আটশত তেরো টাকা) মাত্র প্রদান করে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।

 কোম্পানি জাতীয় শ্রমনীতির আলোকে বছরে মুনাফার শতকরা ৫ ভাগ টাকা (অর্থাৎ ২,৮১,৮৪,৬৫৭ টাকা (দুই কোটি একাশি লক্ষ চুরাশি হাজার ছয়শত সাতান্ন টাকা) মাত্র শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে। পরম করুণাময় মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে শেয়ারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সব সদস্য, কোম্পানি ও বাংলাদেশের সার্বিক কল্যাণ, সমৃদ্ধি ও দোয়া কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ