ঢাকা, বৃহস্পতিবার 29 November 2018, ১৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

নির্বাচনের কারণে পেছানো হলো আন্তর্জাতিক বাণিজ্য মেলা

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে পেছানো হয়েছে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯। ১ জানুয়ারির পরিবর্তে ৯ জানুয়ারি থেকে শুরু হবে এ মেলা। চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এ তথ্য জানা গেছে।
ইপিবি সূত্রে জানা গেছে, এবারের মেলায় দেশী-বিদেশী প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে প্রায় সাড়ে পাঁচশ প্রতিষ্ঠান অংশ নেবে। এবার নতুন করে ৪ থেকে ৫টি প্রতিষ্ঠান আবেদন করেছে। এবারের মেলায় নারীদের জন্য সংরক্ষিত স্টল ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়িন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট ৩টি, সংরক্ষিত প্যাভিলিয়ন ৯টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৬টি, বিদেশী প্যাভিলিয়ন ২৬টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন নয়টি, বিদেশী প্রিমিয়াম স্টল ১৩টি, সাধারণ স্টল ২০১টি ও ফুড স্টল ২২টি।
এ পর্যন্ত ৫২১টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। মেলায় ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার, ইকোপার্কসহ নতুন অনেক কিছুই থাকছে। অব্যবস্থাপনা রোধে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিদফতরের কর্মকর্তা সার্বক্ষণিক নজরদারি করবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে।
এ ব্যাপারে ইপিবির মহাপরিচালক রমজান আলী বলেন, নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারির পরিবর্তে ৯ জানুয়ারি উদ্বোধন করা হবে। এ মাসের মধ্যে স্টল বরাদ্দ শেষ হবে। এ পর্যন্ত ৪৩টি বিদেশী প্রতিষ্ঠান আবেদন করেছে। গত বছরের চেয়ে এবছর মেলায় অংশগ্রহণ করতে বিদেশিদের আগ্রহ অনেক বেশি। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব প্রস্তুতি শেষ হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ