ঢাকা, সোমবার 3 December 2018, ১৯ অগ্রহায়ণ ১৪২৫, ২৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ডিগ্রি পরীক্ষার ফল প্রকাশের দাবিতে ঢাবির অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : ডিগ্রি পরীক্ষার ফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। গতকাল রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।
শিক্ষার্থীরা জানান, পরীক্ষার ১ বছর পার হলেও এখনও ডিগ্রি পরীক্ষার ফল প্রকাশ করা হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছে।
তারা অভিযোগ করেন, তাদের সাথে অন্য কলেজগুলোর যেসব শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন তারা আরো ৮-৯ মাস আগে রেজাল্ট পেয়েছেন। কিন্তু তারা এখনও পাননি। যার কারণে বিসিএসসহ অন্যান্য নিয়োগ পরীক্ষায় তারা অংশ নিতে পারছেন না।
শিক্ষার্থীরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দ্রুত ফল প্রকাশ না করা হলে আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব আমরা। অধিভুক্ত কলেজগুলো হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।
উল্লেখ্য, ২০১২-২০১৩ সেশনের ডিগ্রি শেষ বর্ষের পরীক্ষা গত বছর ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আলাদা হয়ে এই সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। যার কারণে ফল প্রকাশের দায়িত্ব পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। কিন্তু পরীক্ষার ১ বছর পার হলেও এখনও ফল প্রকাশ করা হয়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ