ঢাকা, সোমবার 3 December 2018, ১৯ অগ্রহায়ণ ১৪২৫, ২৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ইবি’র অধ্যাপক ড. নূরী আর নেই

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শহীদুল ইসলাম নূরী ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। রবিবার ভোর সাড়ে ৬ টার দিকে ক্যান্সার ও ব্রেইন টিউমারে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
পারিবারিক সূত্রে জানা যায়, গত কয়েক বছর থেকে তিনি ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন। ২ বছর আগে তাঁর মাথায় ক্যান্সার ধরা পড়ে। পরে তার মাথায় পরপর ৬ টি অপারেশন করা হয়। সম্প্রতি অবস্থা আশংকাজনক হলে তাঁকে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হসপিটালে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বিশ্ববিদ্যালয়ে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাও ইউনিয়নের আরাজি কেশোরবাড়ীতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
কর্মজীবনে তিনি বিভাগের সভাপতি, ইনস্টিটিউট অব ইসলামীক এডুকেশন এন্ড রিচার্স (আইআইইআর) এর পরিচালক, জিয়াউর রহমান হল প্রভোস্ট, সহকারী প্রক্টর, ইবি জিয়া পরিষদের সভাপতি, শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন।
এদিকে তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ফ ম আকবর হোসাইন ও দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান, ইবি শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান, জিয়া পরিষদের কেন্দ্রিয় মহাসচিব অধ্যাপক ড. এমতাজ হোসেন, ইবি জিয়া পরিষদ, গ্রীণ ফোরাম, শাখা ছাত্রদলসহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ