ঢাকা, সোমবার 3 December 2018, ১৯ অগ্রহায়ণ ১৪২৫, ২৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ঈশ্বরদীতে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালায় পিন্টু

ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের মোকারামপুর গ্রামের আজমত সরকারের পুত্র পিন্টু রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালাচ্ছেন। -ছবি : সেলিম আহমেদ

সেলিম আহমেদ (ঈশ্বরদী) থেকে : ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের মোকারামপুর গ্রামের আজমত সরকারের পুত্র পিন্টু রেলপাতের উপর দিয়ে দির্ঘ পথ বাইসাইকেল চালাতে পারে। পিন্টুর রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা এখন সাধনা থেকে সাধ্যে এসে পৌঁছেছে। পিন্টুর রেলপাতের উপর বাইসাইকেল চালনা দেখতে দূরদূরান্ত থেকে উৎসুক মানুষেরা এসে ভিড় জমায়। জানা গেছে, দীর্ঘ দিন পূর্বে টেলিভিশনে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে রেলপাতের উপর বাইসাইকেল চালনা দেখে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার সখ চাপে পিন্টুর। সেই থেকে সে সাধনা করতে থাকে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার। রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা এখন সাধন থেকে তার সাধ্যের মধ্যে এসে পৌঁছেছে। প্রথমে পিন্টু একা রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালাতো। এরপর বাইসাইকেলের পেছনে একজনকে নিয়ে রেলপাতের উপর দিয়ে চালনা শুরু করেন। বর্তমানে পিন্টু নিজে একটি বাইসাইকেল চালায় সেই সাইকেলের পেছনে একজন এবং অপর একটি বাইসাইকেল অন্য রেলপাতের উপর দিয়ে হাত দিয়ে ধরে নিয়ে যায়। সেই বাইসাইকেলের পেছনে অপর একজনকে নিয়ে চালাতে পারে। রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা এবং অপর যাত্রীদের নিয়ে যাওয়া এমন দৃশ্য হয়তো এই প্রথম।
পিন্টু বলেন, দীর্ঘ দিন পূর্বে টেলিভিশনে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা দেখে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার সখ চাপে।
সেই দিনের পর রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার চেষ্টা করতে থাকি। বেশ কিছু দিন চেষ্টার পর আয়ত্বে এনে ফেলি। রেলপাতের উপর দিয়ে আমার বাইসাইকেল চালনার দৃশ্য ইতোমধ্যে বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়েছে। আগামিতে রেলপাতের উপর দিয়ে মোটরসাইকেল চালাতে চাই। মানুষদের নতুন কিছু উপহার দেয়ার জন্য আমার এই প্রয়াস। উৎসাহ পেলে নতুন কিছু করে দেখাতে পারবো।

অনলাইন আপডেট

আর্কাইভ