ঢাকা, বুধবার 5 December 2018, ২১ অগ্রহায়ণ ১৪২৫, ২৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

নিপুণ রায়কে ফের রিমান্ডে চেয়ে পায়নি পুলিশ

স্টাফ রিপোর্টার : নয়া পল্টনে সংঘর্ষের মামলায় বিএনপি নেতা নিপুণ রায় চৌধুরীকে এক দফা জিজ্ঞাসাবাদের পর আবারও হেফাজতে নিতে চাইলেও আদালতের সায় পায়নি পুলিশ। এই আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করতে চাইলে তা কারাফটকে করার নির্দেশ দিয়েছেন ঢাকার মহানগর হাকিম তোফাজ্জল হোসেন। একই সঙ্গে তিনি নিপুণ রায়ের জামিন আবেদনও নাকচ করেছেন।
ধানের শীষের মনোনয়ন ফরম বিতরণের সময় গত ১৪ নভেম্বর নয়া পল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় নিপুন রায়কে গ্রেপ্তারের পর পাঁচ দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। এরপর ২২ নভেম্বর তাকে পাঠানো হয় কারাগারে।
নিপুণ রায় ও ছাত্রদলের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে ফের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবারও পুলিশ আবেদন করে, যার শুনানি হয় গতকাল মঙ্গলবার।
অন্যদিকে নিপুণ রায়ের জামিন চেয়ে আবেদন করেন তার বাবা সাবেক মন্ত্রী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীসহ বিএনপির আইনজীবীরা।
শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিন উভয় আবেদন নাকচ করে দেন। তবে ১০ কার্যদিবসের মধ্যে যে কোনো একদিন কারাফটকে নিপুণ ও রুমাকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্ত কর্মকর্তাকে অনুমতি দেন।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ।
১৪ নভেম্বরের সংঘর্ষের সময় নিপুণকে লাঠি হাতে মিছিলে দেখা গিয়েছিল। পরদিনই পুলিশ তাকে গ্রেপ্তার করে। ওই ঘটনায় পুলিশ তিনটি মামলা করেছে, তাতে নিপুণের পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অনেককে আসামী করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ