বুধবার ১৭ এপ্রিল ২০২৪
Online Edition

সৌদি যুবরাজের সঙ্গে বৈঠক বাতিল করলেন আলজেরিয়ার প্রেসিডেন্ট

৪ ডিসেম্বর, আনাদোলু এজেন্সি : আলজেরিয়া সফররত সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (এমবিএস)-এর সঙ্গে বৈঠক বাতিল করলেন দেশটির প্রেসিডেন্ট আবদেলআজিজ বুতেফ্লিকা। গত সোমবার প্রেসিডেন্টের দফতর থেকে জানানো হয়েছে, স্বাস্থ্যগত কারণে সৌদি যুবরাজকে স্বাগত জানাতে পারছেন বুতেফ্লিকা। প্রেসিডেন্টের দফতরের এক লিখিত বিবৃতিতে বলা হয়েছে, ভাইরাস জ্বরের কারণে পরিকল্পনা অনুযায়ী সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে স্বাগত করতে পারছেন না প্রেসিডেন্ট।

মৌরিতানিয়া সফর শেষে রবিবার আলজেরিয়ায় পৌঁছান এমবিএস। পরদিন সোমবার আলজেরিয়ার বৃহত্তম ইসলামপন্থী দলের পক্ষ থেকে এমবিএস’কে স্বাগত জানানোয় দেশটির প্রধানমন্ত্রীর সমালোচনা করা হয়।

বিরোধীদলের প্রধান আবদেররাজ্জাক মাক্রি এক বিবৃতিতে বলেন, আলজেরিয়ার সুনাম, মূল্যবোধ ও বাস্তবসম্মত স্বার্থ বিবেচনা না করেই এই সফরের ব্যবস্থা করা হয়েছে।

দৃশ্যত সাংবাদিক জামাল খাশোগির নৃশংস হত্যাকা-ের নির্দেশদাতা হিসেবে সংবাদমাধ্যমে নিজের নাম উঠে আসার পর ইমেজ পুনরুদ্ধারে দেশ-বিদেশে ম্যারাথন সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ। এর অংশ হিসেবেই রবিবার মৌরিতানিয়া থেকে আলজেরিয়া পৌঁছান তিনি। তবে শুধু আলজেরিয়া নয়, সম্প্রতি আর্জেন্টিনায় অনুষ্ঠিত জি-২০ সম্মেলনেও বিশ্বনেতাদের সামনে কোণঠাসা হয়ে পড়েন সৌদি যুবরাজ। জি-২০ সম্মেলনের অফিসিয়াল ‘ফ্যামিলি ফটো’সহ বেশ কিছু ছবিতে যুবরাজকে দেখা গেছে একেবারেই নিঃসঙ্গ অবস্থায়।

সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত একাধিক ছবিতে দেখা যায়, অন্য নেতারা নিজেদের মধ্যে করমর্দন বা আলাপ আলোচনায় ব্যস্ত থাকলেও দৃশ্যপট থেকে যেন অনেকটাই ছিটকে পড়েছেন সৌদি যুবরাজ। 

অনলাইন আপডেট

আর্কাইভ