ঢাকা, বুধবার 5 December 2018, ২১ অগ্রহায়ণ ১৪২৫, ২৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

দ্যা স্কলারস ফোরাম বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

শিক্ষার নৈতিক উৎকর্ষ সাধন এবং শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা ও মেধা বিকাশের দৃঢ় প্রত্যয় নিয়ে গঠিত রাজধানী ঢাকার সর্ববৃহৎ বেসরকারী বৃত্তিপ্রকল্প ‘দ্যা স্কলারস ফোরাম’ এর-২০১৮ সালে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

গত সোমবার বিকেলে সংগঠনটির নিজস্ব কার্যালযয়ে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হয়। শিক্ষামূলক স্বেচ্ছাসেবী সংগঠনটির পরিচালক তোফাজ্জল হোসেন হেলালীর সভাপতিত্বে এবং সদস্যসচিব হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফোরামটির শিক্ষা-কর্মকর্তা রেদওয়ানুল হক, অর্থ-কর্মকর্তা মুজিবুর রহমান ও অফিস-কর্মকর্তা আবুল খায়ের প্রমুখ।

 ফোরামের উপদেষ্টা রাশেদুল ইসলাম বলেছেন, শুরু থেকে আজ পর্যন্ত মেধাবীদের মেধার বিকাশ ও তাদেরকে অনেক বেশি প্রতিযোগী করে তোলার লক্ষ্যে স্কলারস ফোরাম নিরলসভাবে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সম্ভাবনাময় মেধাবী জাতি গঠনে স্কলারস ফোরামের কার্যক্রম অনেক বেশি আধুনিক ও বাস্তবসম্মত। জ্ঞানের রাজ্যে বিজয়ী হতে হলে, ক্যারিয়ারকে ভালভাবে গঠন করতে হবে। এ জন্য জ্ঞান অর্জনের বিকল্প কিছুই নেই। 

২০১৮ সালে ‘দ্যা স্কলারস ফোরাম’ এর বৃত্তি পরীক্ষায় রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তৃতীয় শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ২ হাজারেরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। যার মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি পাওয়া ১২৫ জন শিক্ষার্থীর মধ্যে স্কুলে পেয়েছে ৯৪ জন এবং মাদরাসায় ৩১ জন। এদের মধ্যে ট্যালেন্টপুলে ২২ (স্কুল-১৬, মাদরাসা-৬) জন, ২য় গ্রেডে ৩৭ জন এবং সাধারণ গ্রেডে ৬৬ জন।

ফলাফল: মাদরাসা ট্যালেন্টপুল, রোল নম্বর: ৩১২১০২৭, ৩২২১০০৬, ৪২২১০১৩, ৪২২২০১৭, ৫১২১০২৯, ৫১২২০১৮। 

মাদরাসা ২য় গ্রেড: ৩২২২০০৯, ৪২২১০১৬, ৪২২১০১৫, ৫১২১০৩০, ৫২২২০২০, ৬১২১০০২, ৭২২১০০২, ৮১২১০১০, ৮২২২০০৬। 

মাদরাসা সাধারণ: ৩১২২০১০, ৩২২২০১০, ৪১২২০২৬, ৫১২১০০২, ৫১২২০১০, ৫২২১০১৪, ৫১২১০১২, ৬১২১০০৮, ৬২২১০০৭, ৭১২২০১০, ৭২২২০০৫, ৭১২১০০৯, ৭১২২০০২, ৯২২২০০৮, ৯২২২০০৯। 

স্কুল ট্যালেন্টপুল, রোল নম্বর: ৩১১১০৭১, ৩১১১০০২, ৪১১১০৪৫, ৪১১১০৪৬, ৫২১১১১৯, ৫২১১১২০, ৫২১১০৫৭, ৫২১১০৯২, ৫১১১০০৯, ৫১১১০৭৬, ৬২১১০৪৪, ৬২১২০১৮, ৭১১১০১০, ৭১১১০৭৫, ৮১১১০৪১, ৯২১১০৩৩। 

স্কুল ২য় গ্রেড: ৩১১১০৪৬, ৩২১১০২৭, ৩২১১০০৮, ৪২১১০০৫, ৪১১১০১৫, ৪১১১০২৩, ৫২১১০৭১, ৫১১২০২৫, ৫১১২০৩৪, ৫১১১০৪৯, ৫১১১০৫৩, ৫১১১০৬৩, ৫২১১০১৬, ৬২১১০৪০, ৬১১১০১৪, ৬১১১০১৮, ৬১১১০১৩, ৬২১২০১৬, ৭১১১০২১, ৭২১২০২৬, ৮২১২০১০, ৮১১২০১৬, ৮২১১০১৯, ৯১১১০২২। 

স্কুল সাধারণ: ৩১১১০৭৬, ৩২১১০০৬, ৩২১২০১৩, ৩১১১০৫৩, ৩২১১০৬১, ৩১১১০৫৪, ৪২১১০২২, ৪১১১০২৬, ৪১১১০৩৫, ৪১১২০১১, ৪২১১০০২, ৪১১২০৩০, ৪১১১০১৮, ৪২১২০২৩, ৫১১১০৩৮, ৫১১১০৫৬, ৫২১১০১৪, ৫২১১০৯৬, ৫১১১০২৪, ৫১১১০৬৮, ৫১১১০৩১, ৫১১১০৮২, ৫১১১০১৯, ৫১১২০০৩, ৫১১১০৩৭, ৫১১১০৮৫, ৫২১১১০৯, ৫১১২০১৪, ৬১১১০৩০, ৬২১২০১৯, ৬১১১০২৭, ৬২১১০২৯, ৬২১১০০২,৬১১১০৬৯, ৬১১১০৪৯, ৬১১১০১০, ৭১১১০২৭, ৭২১১০২৮, ৭১১১০২৪, ৭১১১০৭৩, ৭১১১০৪৩, ৭২১২০১৯, ৮২১১০০৮, ৮২১১০২৯, ৮২১২০০৮, ৮১১১০৪৪, ৮১১২০০২, ৯১১১০১৯, ৯১১১০২০, ৯২১১০৩২, ৯১১১০০৯, ৯২১১০৪৬। 

ফলাফল স্কলারস ফোরামের নিম্ন ওয়েবসাইটে পাওয়া যাবে : www.thescholarsforum.org

উল্লেখ্য, To lead the world be a scholar এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৫ সালে ‘দ্যা স্কলারস ফোরাম’ আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতি বছর বৃত্তি পরীক্ষারসহ নানা শিক্ষামূলক কর্মসূচির আয়োজন করে আসছে সংস্থাটি। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ