ঢাকা, শুক্রবার 14 December 2018, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

ভিকারুননিসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

সংগ্রাম অনলাইন ডেস্ক:

অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের চলমান আন্দোলনের মধ্যেই ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের (প্রথম থেকে দ্বাদশ শ্রেণি) সকল শাখার ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে কর্তৃপক্ষ।

বুধবার স্কুলের গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ও সমাজ বিজ্ঞানের শিক্ষক মুশতারী সুলতানা জানান, প্রতিষ্ঠানের সকল শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

তিনি জানান, বর্তমান পরিস্থিতিতে তাদের শিক্ষার্থীরা পড়ালেখায় মনোযোগ দিতে পারছেন না। এ কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এক প্রশ্নের জবাবে সুলতানা বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও স্কুল খোলা হবে। মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে। অভিভাবকদের পরীক্ষার তারিখ জানিয়ে দেয়া হবে।

এর আগে অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় অধ্যক্ষসহ অভিযুক্ত তিন শিক্ষকের বহিষ্কার ও শাস্তির দাবিতে দ্বিতীয়দিনের মতো স্কুলগেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থী ও অভিভাবকরা।

সকাল সাড়ে ১০টার দিকে অরিত্রীর সহপাঠীসহ শিক্ষার্থীদের একটি দল প্রতিষ্ঠানটির বেইলি রোড ক্যাম্পাসের মূল গেটের সামনে জড়ো হন এবং অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ প্রদর্শন করেন।

এদিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, তার মন্ত্রণালয়ের গঠিত তদন্ত প্রতিবেদনে দেখা গেছে, অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় অধ্যক্ষসহ তিন শিক্ষক দায়ী। সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, পরীক্ষা চলাকালে মোবাইল ফোন ব্যবহারের কারণে শিক্ষকদের তিরস্কারের শিকার হয়ে গত সোমবার ভিকারুননিসার নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী রাজধানীর শান্তিনগরে নিজ বাসায় আত্মহত্যা করে।

অনলাইন আপডেট

আর্কাইভ