শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

শিমুল বিশ্বাসের জামিন শুনানীর তারিখ আগানোর আবেদন গ্রহন করেনি আদালত

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন বেগম খালদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাসের জামিন শুনানীর তারিখ আগানোর আবেদন গ্রহন করেনি দায়রা জজ আদালত। গতকাল বুধবার শিমুল বিশ্বাসের আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ আদালতে এই আবেদন করেন।
তিনি জানান, শিমুল বিশ্বাস পাবনা-৫ আসনে বিএনপির মনোনয়ন পাওয়া একজন প্রার্থী। নির্বাচন হবে ৩০ ডিসেম্বর। অথচ তার একটি মামলায় জামিন শুনানীর তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ জানুয়ারি। আমরা জামিন শুনানী এগিয়ে আনতে আদালতে আবেদন করেছিলাম, কিন্তু তা গ্রহন করা হয়নি। 
শিমুল বিশ্বাসের মামলার তদারককারী আইনজীবী জামিল মোরসালিন জানান, সকল মামলায় জামিন পাওয়ার পরেও এবং হাইকোর্টে থেকে পুনরায় গ্রেফতার করা যাবে না, নতুন কোন মামলা দেওয়া যাবে না এমন আদেশ থাকার পরেও নতুন একটি মামলার চার্জশিটে শিমুল বিশ্বাসের নাম দিয়ে গ্রেফতার দেখানো হয়েছে। সি এম এম আদালতে আমরা এ মামলার জামিন চাইলে জামিন নামঞ্জুর করা হয়। পরে গত ২৯ নভেম্বর মহানগর দায়রা জজ আদালতে গেলে জামিন শুনানির জন্য ২৭ জানুয়ারি তারিখ নির্ধারণ করা হয়।  অ্যাডভোকেট মেজবাহ বলেন, আদালত আমাদের কোন আবেদনই গ্রহণ করছে না।  এটা নজিরবিহীন।

অনলাইন আপডেট

আর্কাইভ