ঢাকা, বৃহস্পতিবার 6 December 2018, ২২ অগ্রহায়ণ ১৪২৫, ২৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল করেছেন ড. শফিকুল ইসলাম মাসুদ

স্টাফ রিপোর্টার : পটুয়াখালী-২ (বাউফল) আসনের স্বতন্ত্র প্রার্থী ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদ মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছেন।
গত মঙ্গলবার দুপুরে ঢাকায় নির্বাচন কমিশনের (ইসি) সচিব বরাবর আপিল করেন তিনি। আপিল নম্বর-১৯৮/১৮। আপিলের পরে তার আইনজীবী নুরুজ্জামান বলেন, আমরা আশা করছি ন্যায়বিচার পাবো। নির্বাচন কমিশন ড. মাসুদের মনোনয়ন  বৈধ বলে ঘোষণা দিবেন। তিনি আরও বলেন, মনোনয়ন বাতিলের জন্য রিটার্নিং কর্মকর্তা যে অভিযোগ উল্লেখ করেছেন তা সত্য নয়। মনোনয়ন বাতিলের কারণ হিসেবে এক শতাংশ সমর্থক ভোটারের যে ১০ জন ভোটার যাচাই করেছেন। তাদের মধ্যে ২ জন বলেছে তারা কিছু জানেন না। একজনের ভোটার তালিকা নং মিল নেই।
আইনজীবী বলেন, যে দুজন জানেনা বলেছেন, তারা আমাকে জানিয়েছেন যে, আমাদের জমিজমা নিয়ে মামলা ও শত্রুপক্ষ রয়েছে। আমাদের একজন ফোন দেয় এবং কোন পরিচয় দেয়নি তারা, জিজ্ঞেস করে আপনি জামায়াতের কোন কাগজে সই করেছেন কিনা। আমরা না বলেছি কেননা আমরা তো জামায়াতের কোন কাগজে সই করেনি। আমরা স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রে সই করেছি।
আইনজীবী নুরুজ্জামান বলেন, আমরা সংশোধিত ভোটার তালিকার ৩৫৪ নং ভোটারের নাম উল্লেখ করেছি কিন্তু রিটানিং কর্মকর্তার ভোটার তালিকায় ৩৫৪ নং এর সাথে নাম মিল নেই।
মনোনয়ন বাতিল বিরুদ্ধে আবেদনের সময় উপস্থিত বাউফল থানার নওমালা ইউনিয়ন জামায়াতের আমীর ইউনুচ বিশ্বাস বলেন, সরকারের প্রচ্ছন্ন ইঙ্গিতে জনপ্রিয় নেতাদের নির্বাচন থেকে দূরে রাখার জন্য মনোনয়ন বাতিল করা হয়েছে। কিন্তু জনগণের ভালোবাসা ও সমর্থন আমাদের সাথে রয়েছে। নির্বাচনে অংশ নিতে পারলে আমরাই জয়ী হবো।
ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমি বিশ্বাস করি বাউফলের জনগণ আমাকে ভালোবাসে, তারা আমার সাথে আছেন। তাদের ভালোবাসায় আমি মুগ্ধ ও সন্তুষ্ট।
এসময় ঢাকাস্থ নির্বাচন কমিটির যুগ্ম আহ্বায়ক আতিকুর রহমান নজরুল ও এডভোকেট মো শাহীনসহ আরও নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ