ঢাকা, সোমবার 10 December 2018, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

হাওলাদারসহ ১১ প্রার্থীর আবেদন বাতিল করেছে ইসি

সংগ্রাম অনলাইন ডেস্ক:

জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার ও বিএনপির সমীর কাদের চৌধুরীসহ ১১ প্রার্থীর আপিল শুক্রবার বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার সকাল ১০টায় দ্বিতীয় দিনের মতো মনোয়নয়নপত্র বাতিল ও গ্রহণে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিলের শুনানি শুরু হয়েছে।

বেলা সোয়া ১১টা পর্যন্ত শুনানিতে ১৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে ইসি। একটি অনিষ্পন্ন রেখেছে। আজ (শুক্রবার) ১৫০টি আপিলের ওপর শুনানি হবে। শনিবার শেষদিনে বাকি আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

শুক্রবার মনোনয়ন ফিরে পাওয়া বিএনপি প্রার্থীরা হলেন- মোহাম্মাদ জিয়উদ্দিন (ব্রাহ্মণবাড়িয়া-৬), মোহাম্মাদ মোসলেম উদ্দিন (ব্রাহ্মণবাড়িয়া-৪)।

চট্টগ্রাম-৮ আসনে স্বতন্ত্র প্রার্থী হাসান মাহমুদ চৌধুরী, বরিশাল-৬ আসনে জাতীয় পার্টির প্রার্থী নাসরিন জাহান রত্নার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে ইসি। 

এর আগে বৃহস্পতিবার ১৬০টি আপিলের শুনানি শেষে ৮১ প্রার্থী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়ার বৈধতা পেয়েছেন।

ইসি ৭৭ জনের প্রার্থীতা বাতিল করেন এবং ৩ জনের আবেদন অনিষ্পন্ন রাখে।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ১১তম সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ ৩৬ আসনে এবং বিএনপি পাঁচ আসনে কোনো প্রার্থী দেয়নি।

আসন্ন সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জমা দেয়া মনোনয়নপত্র বাতিল এবং গ্রহণের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনের বেধে দেয়া তিন দিন সময়ের মধ্যে মোট ৫৪৩টি আপিল আবেদন জমা পড়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ