ঢাকা, শনিবার 8 December 2018, ২৪ অগ্রহায়ণ ১৪২৫, ২৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রাজশাহীতে ভূয়া পত্রিকা ছাপিয়ে অপপ্রচারের অভিযোগ

রাজশাহী অফিস : রাজশাহীতে ভূয়া পত্রিকা প্রচার করে জনগণকে বিভ্রান্ত করার মহলবিশেষের অপচেষ্টার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে রাজশাহী মহানগর বিএনপি।
রাজশাহী মহানগর বিএনপি’র দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেন প্রদত্ত এই বিবৃতিতে বলা হয়, জনগণের উপর আস্থা হারিয়ে, সাড়া না পেয়ে, বিএনপির জনপ্রিয়তায় দিশেহারা হয়ে এখন বিএনপি এবং বিএনপির জনপ্রিয় প্রার্থীদের বিরুদ্ধে কালোটাকার অপপ্রচার আর জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল নিয়েছে জনবিছিন্নরা। গতকাল শুক্রবার রাজশাহীতে নাম-ঠিকানা-পরিচয়বিহীন লিফলেট আকারের এসব পত্রিকা ছাপিয়ে ভোরে গাড়ীতে করে হকারদের কাছে এগুলো প্রচলিত পত্রিকার মধ্যে দিয়ে প্রচার করার জন্য ভয়-ভীতি প্রদর্শন করে। কিন্তু হকারদের প্রতিবাদের মধ্যে তাদের নির্বাচনকেন্দ্রীক এই অপকৌশল সফল হয়নি। এছাড়াও, বিএনপি নেতৃবৃন্দের ব্যক্তিগত চরিত্র হননের উদ্দেশ্যে বিভিন্ন ফেসবুক পেজের পোস্টসহ নতুন ওয়েব সাইট খুলে নিউজ আকারে টাকার বিনিময়ে মিথ্যা তথ্য সংবলিত মানহানিকর ও আক্রোশমূলক বক্তব্য প্রচার করা হচ্ছে। বিবৃতিতে বলা হয়, আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ও বিএনপি’র জনপ্রিয় নেতৃবৃন্দ সহ ধানের শীষ প্রতীকের মনোনীত প্রার্থীদের বিরদ্ধে এরূপ কালোটাকার অপপ্রচার সুগভীর ষড়যন্ত্র এবং বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখাসহ নির্বাচনী সুষ্ঠু পরিবেশ অস্থিতিশীল করার নীল নকশা। রাজশাহী মহানগর বিএনপি এই বিবৃতির মাধ্যমে রাজশাহীবাসীকে এসব পরিচয়বিহীন ভুয়া পত্রিকার অপপ্রচার এবং বিভ্রান্তিমূলক অসত্য, বানোয়াট নিউজ, ফেসবুক পোস্ট দেখে বিভ্রান্ত না হওয়ার এবং সুশীল সমাজ, সাংবাদিক ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এই অপপ্রচারের অপতৎপরতা বন্ধে কার্যকর ভুমিকা পালনের অনুরোধ জানায়।
রাজশাহীতে যুবককে ২টি বিদেশী পিস্তলসহ আটক
রাজশাহীতে দুটি বিদেশী পিস্তলসহ এক যুবককে আটক করেছে পুলিশ। তার নাম সুজন আলী ওরফে জিল্লুর (২৬)। শুক্রবার ভোর ৬টার দিকে জেলার চারঘাট উপজেলার টাঙ্গন এলাকা থেকে তাকে আটক করে রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।
জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, ভোরে দুটি বিদেশী পিস্তল, তিনটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলী কোমরে গুঁজে নিয়ে যাচ্ছিলেন সুজন। তখন ডিবি পুলিশের একটি দল তাকে আটক করে। এ নিয়ে থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। সুজনের বাড়ি চারঘাটের কান্দিপাড়া গ্রামে। তার বাবার নাম মহসিন আলী। সুজন একজন অস্ত্র ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ