ঢাকা, শনিবার 8 December 2018, ২৪ অগ্রহায়ণ ১৪২৫, ২৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সাতকানিয়া লোহাগাড়ায় পুলিশি হয়রানির প্রতিবাদে দক্ষিণ জেলা জামায়াতের বিবৃতি

৬ ডিসেম্বর, লোহাগাড়া ও সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়নে নিরীহ লোকজনকে গ্রেফতার ও জামায়াতের নেতা-কর্মীদের বাড়ী বাড়ী গিয়ে খোঁজাখুঁজি করে হয়রানি, ভীতি ও আতংক সৃষ্টি করার প্রতিবাদ জানিয়ে এক যৌথ বিবৃতি প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলা আমীর জাফর সাদেক ও নায়েবে আমীর মুহাম্মদ ইছহাক।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, লোহাগাড়া ও সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়নে পুলিশ অভিযান চালিয়ে নিরীহ লোকজনকে গ্রেফতার করছে।
চরম্বার মাওলানা ইদ্রিছ হেলালী ও আমিরাবাদ রাজঘাটা ডাঃ মোক্তার আহমদকে পুলিশ কোন মামলা না থাকা সত্তেও থানায় ওসি সাহেবে কাছে যেতে হবে বলে গাড়ীতে তুলে নেয়ার পর গ্রেফতার দেখিয়ে মিথ্যা সাজানো মামলায় তাদের চালান দেয়া হয়। অন্যদিকে লোহাগাড়া ও সাতকানিয়ার বিভিন্ন ইউনিয়নে জামায়াত নেতা-কর্মীদের বাড়ী বাড়ী গিয়ে খোজাঁখুজি করে হয়রানি ও আতংক সৃষ্টি করছে।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যাপারে এলাকার লোকজন যখন আগ্রহী হয়ে উঠছে তখনি ক্ষমতাসীনদের মদদে ও ইশারায় পুলিশ এ ধরণের অভিযান চালিয়ে জনমনে ভীতি ও আতংক সৃষ্টি করছে - যা খুবই ন্যাক্কারজনক।
এভাবে প্রশাসন একপেশে আচরণ করলে জনগণ নির্বাচনে অংশগ্রহণ করতে অনীহা প্রকাশ করবে।
জনগণের অংশগ্রহণ করা ছাড়া নির্বাচনী বৈতরণী পার হবার জন্য মূলত: এ বৈরী আচরণ করা হচ্ছে বলে নেতৃবৃন্দ অভিমত প্রকাশ করেন।
নেতৃবৃন্দ এ ধরণের হয়রানি, ভীতি ও আতংক সৃষ্টি করার মত বৈষম্যমূলক আচরণ থেকে প্রশাসনকে বিরত থেকে জনমনে আস্থা ও স্বস্তি ফিরিয়ে আনার জন্য ভূমিকা রাখার অনুরোধ জানান। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ