ঢাকা, শনিবার 8 December 2018, ২৪ অগ্রহায়ণ ১৪২৫, ২৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে তাবলীগ জামায়াতের বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

ঝিনাইদহ সংবাদদাতা, ৫ ডিসেম্বর: টঙ্গীর ইজতেমা ময়দানে হামলা ও সংঘর্ষের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তাবলীগ জামায়াতের একাংশ।
ওলামা ও আইম্মা পরিষদের ব্যানারে সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
সেখানে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদাণ করে তারা। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিক্ষোভ সমাবেশে তাবলীগ জামায়াতের একাংশের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তারা, ইজতেমা মাঠে হামলায় জড়িতদের গ্রেফতার ও মাওলানা সাদের অনুসারীদের সমস্ত কার্যক্রম বন্ধের দাবি জানান।
মুন্সীগঞ্জ
টঙ্গী বিশ্ব ইজতেমার পূর্বপ্রস্তুতিমূলক কাজে মুসল্লি, তাবলীগী সাথী ও মাদ্রাসার ছাত্র, শিক্ষকদের ওপর হামলা দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে তাবলীগ জামায়াত। সোমবার (৩ ডিসেম্বর) মুন্সীগঞ্জ সদর উপজেলার শহরের কাচারি বড় মসজিদ এর সামনের সড়কে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়।
এর আগে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি জমা দিতে গিয়ে পুলিশি বাধায় পড়ে তা প- হয়ে যায়। এরপর স্মারকলিপি জমা না দিতে পেরে বিক্ষোভ করে।
এ সময় উপস্থিত ছিলেন, আহলে শুরা মুন্সীগঞ্জ মো. জাহিদ হোসেন, মুফতী শহিদুল্লাহ আহলে শুরা মুন্সীগঞ্জ তাবলীগ মার্কাজ, অ্যাড. আলমগীর, মো. আনু কমিশনার, অ্যাড. তোতা মিয়া, অ্যাড. জিল্লুর রহমান প্রমুখ।
দাউদকান্দি (কুমিল্লা)
গত ১ ডিসেম্বর টঙ্গীর ইস্তিমা ময়দানে মাও. সাদ অনুসারী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে ৩ ডিসেম্বর সোমবার বিকেলে দাউদকান্দি সদরে আলমি শুরার পক্ষে বিশাল বিক্ষোভ মিছিল ও ইউএনও বরাবরে স্মারকলিপি পেশ করা হয়।
এর আগে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাও. আনোয়ার উল্লাহ, মাও. সাইফুল ইসলাম, মাও. আহসান উল্লাহ, মুফতি ছোলাইমান, মাও. আবু ইউসুফ মুন্সী, মুফতি মিজানুর রহমান, মাও. নজরুল ইসলাম ফয়েজী, মাও. নজির আহম্মদ ও মাও. এমদাদ উল্লাহ প্রমুখ। সভা শেষে আলেম-ওলামাদের নেতৃত্বে ২ সহ¯্রাধিক মুসল্লি, বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষকের অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি পৌর সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি স্মারকলিপি পেশ করেন।
ঝালকাঠি
১ ডিসেম্বর টঙ্গির তুরাগ তীরে বিশ্ব ইজতেমা ময়দানে হামলার প্রতিবাদ ও বিচারের দাবীসহ ৬ দফা দাবিতে সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে তাবলীগ জামায়াতের ওলামাপন্থী মুসল্লিরা। সারাদেশের সাথে ঝালকাঠিতেও এক যোগে এ কর্মসূচী পালন করা হয়। সোমবার ঝালকাঠির পুরাতন কলেজ রোডস্থ মারকাজ মসজিদে সমবেত হয়ে মারকাজ মসজিদ সংলগ্ন জেলা শিল্পকলা একাডেমীর সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন মাওলানা আব্দুস সাত্তার, মুফতি জয়নুল আবেদীন, মাওলানা আব্দুল মতিন, মুফতি হানজালা, মুফতি গিয়াস উদ্দিন প্রমুখ।
জামালপুর
টঙ্গী ইজতেমা ময়দানে উগ্রপন্থিদের হামলায় হতাহতদের ঘটনার পতিবাদে রোববার  বাদ আসর বিক্ষোভ মিছিল-সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে মেলান্দহ উপজেলা ইত্তেফাকুল ওলামা সংগঠন।
বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় জামে মসজিদ গেইট থেকে বের হয়ে মেলান্দহ বাজার প্রদক্ষিণ শেষে  উপজেলা পরিষদ চত্বরে  বটতলায় সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ইত্তেফাকুল ওলামার সভাপতি আলহাজ্ব মাওঃ রুহুল আমিন, আলহাজ্ব মুফতি শাম সুদ্দিন, মাওঃ আমানুল্লাহ কাসেম, সাধারণ সম্পাদক মাওঃ সুলায়মান ,যুগ্ন সম্পাদক মাওঃ আব্দুর রউফ প্রমুথ। এসময় তারা উপজেলা নির্বাহী  কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ