ঢাকা, শনিবার 8 December 2018, ২৪ অগ্রহায়ণ ১৪২৫, ২৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

চট্টগ্রামে বিএনপি নেতা ইকবাল চৌধুরী জেল গেইট থেকে পুনরায় গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো, ৬ ডিসেম্বর: চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি ও চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে বিএনপির মনোনয়নপত্র গ্রহণকারী মোঃ ইকবাল চৌধুরী হাইকোর্টের জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার সময় গত  ৩ ডিসেম্বর সোমবার ডিবি পুলিশ তাকে পুনরায় গ্রেফতার করেছে।
বিএনপি নেতাকর্মীরা জানায়,গত ১১ অক্টোবর চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের বিক্ষোভ সমাবেশ থেকে বের হওয়ার সময় ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে কোতোয়ালী থানার ৫৫ নং বিস্ফোরক আইনের মামলায় চালান দেয়। এরপর ১৭ অক্টোবর বায়েজিদ থানার ৪৩ নং অপর একটি মামলায় তাকে শ্যোন এরেষ্ট দেখানো হয়। তিনি দীর্ঘদিন কারাভোগের পর গত ২৮ নভেম্বর হাইকোর্ট থেকে এই দুই মামলায় জামিন লাভ করে। জামিনের কাগজপত্র চট্টগ্রাম কারাগারে আসার পর গতকাল ৩ ডিসেম্বর সোমবার বের হওয়ার সময় কারা ফটক থেকে ডিবি পুলিশ আবারও গ্রেফতার করে বায়েজিদ থানায় হস্তান্তর করে।
বায়েজিদ থানার ১৬/০৯/২০১৮ ইং এর ৩৩ নং বিস্ফোরক আইনের মামলায় গতকাল  ৪ ডিসেম্বর মঙ্গলবার তাকে আটক দেখিয়ে কোর্টে চালান দেয়। আদালত জামিন না মঞ্জুর করে তাকে আবার কারাগারে পাঠিয়ে দেয়।
এদিকে ইকবাল চৌধুরীকে পুনরায় গ্রেফতারের ঘটনায় চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ অবিলম্বে কারাবন্দী ডা. শাহাদাত হোসেন, মাহবুবুর রহমান শামীম, আবুল হাসেম বক্কর ও ইকবাল চৌধুরীসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবী জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ